ঢাকা,সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

বাংলাদেশ সাংবাদিক পরিষদ চট্টগ্রাম দক্ষিণ জেলা সম্মেলন অনুষ্ঠিত

প্রেস বিজ্ঞপ্তি ঃ মফস্বল সাংবাদিকদের সংগঠন বাংলাদেশ সাংবাদিক পরিষদ (বাসাপ) এর চট্টগ্রাম দক্ষিন জেলা সম্মেলন উপলক্ষে শনিবার ( ১১ ডিসেম্বর) বিকাল ৩টায় পটিয়া উপজেলা পরিষদ মিলনায়তনে কেন্দ্রীয় কমিটির কোষাধ্যক্ষ ছোটন কান্তি নাথ  (দৈনিক আজাদী/ কালের কন্ঠ) এর সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক শফিউল আযম ( দৈনিক আজাদী) এর পরিচালনায় উক্ত সভায় শুরুতে মফস্বল সাংবাদিকতায় চট্টগ্রাম দক্ষিণ জেলার পথিকৃত দৈনিক আজাদীর পটিয়া প্রতিনিধি সাংবাদিক অধ্যাপক জালাল উদ্দিন আহমদ, লোহাগাড়ার সাংবাদিক মুক্তিযোদ্ধা জামাল উদ্দিন, চন্দনাইশের দৈনিক আজাদীর সাংবাদিক শহীদ উদ্দিন চৌধুরীসহ প্রয়াত সাংবাদিকদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়। এরপর অতিথি হিসেবে বক্তব্য রাখেন যথাক্রমে বাসাপ এর কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দ যথাক্রমে সভাপতি মাহবুব পলাশ (দৈনিক আজাদী/ দৈনিক যুগান্তর), সিনিয়র সহ- সভাপতি সৈয়দ ফোরকান আবু চৌধুরী (দৈনিক যুগান্তর-সীতাকুন্ড ও সাবেক সভাপতি-সীতাকুণ্ড প্রেস ক্লাব), সহ-সভাপতি রণজিত ধর (দৈনিক সংবাদ, মীরসরাই), সহ-সভাপতি সোলায়মান আকাশ (দৈনিক আজাদী, ফটিকছড়ি) যুগ্ম সম্পাদক মেহেদী হাসান পাপ্পু (দৈনিক দেশ রুপান্তর, হাজিগঞ্জ, চাঁদপুর),  তালুকদার নির্দেশ বড়ুয়া ( ইনফো বাংলা), নির্বাহী সদস্য নুর মোহাম্মদ রানা ( দৈনিক ভোরের দর্পন, চট্টগ্রাম ব্যুরো) ও সদস্য মনজুর আলম (দৈনিক যায়যায়দিন , চকরিয়া, কক্সবাবাজার) । এছাড়া পটিয়ার স্থানীয় মাধ্যমকর্মীদের মধ্যে বক্তব্য রাখেন দৈনিক মানবকন্ঠ ও সি-প্লাস টিভি প্রতিনিধি ওবায়দুল হক পিপলু এবং দৈনিক মানবজমিন প্রতিনিধি শাহজাহান চৌধুরী।

আলোচনা শেষে সর্বসম্মতিক্রমে বাসাপ এর চট্টগ্রাম দক্ষিণ জেলার সভাপতি শফিউল আযম (দৈনিক আজাদী) ও সাধারণ সম্পাদক জাহেদুল ইসলাম  (মানবকন্ঠ ও দৈনিক সাঙ্গু) এর নাম ঘোষণা করেন অধিবেশন এর সভাপতি সাংবাদিক ছোটন কান্তি নাথ । ৩০ দিনের মধ্যে উক্ত পরিষদ পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করার সিদ্ধান্ত ও গৃহিত হয়। সবশেষে দেশের সকল প্রয়াত মফস্বল সাংবাদিকদের জন্য দোয়া, মোনাজাত ও প্রার্থনার মাধ্যমে সম্মেলনের সমাপ্তি ঘোষনা করা হয়।

 

পাঠকের মতামত: