ঢাকা,মঙ্গলবার, ১৪ মে ২০২৪

চকরিয়ায় ইউপি নির্বাচনে নৌকার বিরোধিতা করায় ১১ নেতাকর্মীকে অব্যাহতি

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া :

চকরিয়া উপজেলার লক্ষ্যারচর ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতীকের বিরোধীতা করায় বিদ্রোর্হী চেয়ারম্যান প্রার্থীসহ ১১ নেতাকর্মীকে অব্যাহতি দেওয়া হয়েছে। তাদেরকে স্থায়ীভাবে বহিস্কার করার জন্য জেলা ও কেন্দ্রীয় আওয়ামী লীগের কাছে পাঠানো হয়েছে। ২৩ নভেম্বর লক্ষ্যারচর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি রেজাউল করিম সেলিম ও সাধারণ সম্পাদক খম আওরঙ্গজেব বুলেট বিষয়টি নিশ্চিত করেছেন।

তৃতীয়ধাপের ইউপি নির্বাচনে লক্ষ্যারচর ইউনিয়নে আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেয়েছেন খম আওরঙ্গজেব বুলেট। তিনি নৌকা প্রতীক পেয়ে গণসংযোগ ও সভা সমাবেশ চালিয়ে যাচ্ছেন। ওই নির্বাচনে মনোনয়ন চেয়েছিলেন অপর চেয়ারম্যান প্রার্থী সাইকুল ইসলাম। তিনি মনোনয়ন না পেয়ে বিদ্রোহী প্রার্থী হিসেবে মাঠে কাজ করছেন। বিদ্রোহী প্রার্থীর সাথে উপজেলা আওয়ামীলীগ ও লক্ষ্যারচর ইউনিয়ন আওয়ামীলীগের একাধিক নেতাকর্মী মাঠে কাজ করায় বহিস্কারের সিদ্বান্ত হয়।

অব্যাহতিপ্রাপ্তরা হলেন, সাইকুল ইসলাম, নুরুল আবছার, শামসুল আলম, ছিদ্দিক আহমদ, ফিরোজ আহমদ, ছৈয়দ নুরুল আজিম, নুরুল কবির, মো: শফি, জামাল উদ্দিন, রফিক আহমদ ও আবদু শুক্কুর।

এদিকে লক্ষ্যারচর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রেজাউল করিম সেলিম জানান, ইউপি নির্বাচনে আওয়ামীলীগ থেকে মনোনয়ন পেয়েছেন দলের সাধারণ সম্পাদক খম আওরঙ্গজেব বুলেট। নৌকার বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচন চালিয়ে যাওয়ায় জেলা আওয়ামীলীগের নির্দেশে সাইকুল ইসলামসহ ১১ নেতাকর্মীকে অব্যাহতি দেওয়া হয়েছে। তিনি আরও বলেন, তাদেরকে স্থায়ী বহিস্কারের জন্য জেলা ও কেন্দ্রীয় আওয়ামীলীগ বরাবর আবেদন পাঠানো হয়েছে।

 

পাঠকের মতামত: