ঢাকা,বুধবার, ১ মে ২০২৪

জুতা পায়ে শহীদ মিনার কলঙ্কিত করলেন কর্মীরা

03সি এন ডেস্ক:

কেন্দ্রীয় শহীদ মিনারের মূল বেদিতে সমাবেশ ‘মঞ্চে’ বসে আছেন ক্ষমতাসীন ১৪ দলের নেতারা। মাইক্রোফোনে বক্তৃতা চলছে। তাদের সামনে শহীদ মিনারের বেদিতে ছড়িয়ে-ছিটিয়ে অন্য নেতাকর্মীরা জুতা পায়ে সেøাগান তুলছেন বিএনপি-জামায়াতের বিরুদ্ধে। মঞ্চে বসা নেতাদের পায়ে জুতা নেই বটে, কিন্তু অন্য নেতারা যে জুতা পায়ে বেদিতে দাবড়ে বেড়াচ্ছেন, সেদিকে খেয়াল নেই কারও।

রোববার বিকালে বিএনপি-জামায়াত জোটের অব্যাহত গুপ্তহত্যা, সন্ত্রাস- নৈরাজ্য, জঙ্গিবাদী তৎপরতা এবং গণতন্ত্র, উন্নয়ন স্থিতিশীলতা ও দেশবিরোধী চক্রান্ত্রের প্রতিবাদে কেন্দ্রীয় শহীদ মিনারে গণসমাবেশের আয়োজন করে ১৪ দলীয় জোট। রাজধানীর বিভিন্ন এলাকা থেকে নেতাকর্মীরা সমাবেশে অংশ নেন।

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও ১৪ দলের মুখপাত্র মো. নাসিমের সভাপতিত্বে দলটির সভাপতিমন্ডী সদস্য ও কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী, ওয়ার্কার্স পার্টির সভাপতি ও বেসামরিক বিমানমন্ত্রী রাশেদ খান মেনন, জাসদের (একাংশ) সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, জাসদের (একাংশ) সভাপতি শরীফ নুরুল আম্বিয়া, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ প্রমুখ ছিলেন মূল বেদিতে করা মঞ্চে।

পবিত্রতা রক্ষার্থে দেশের সব শহীদ মিনারে জুতা পায়ে ওঠা নিষেধ। কেন্দ্রীয় শহীদ মিনারের প্রবেশপথেই মূল বেদিতে ‘জুতা পায়ে প্রবেশ নিষেধ’ লেখাসংবলিত একটি সাইনবোর্ডও রয়েছে। কিন্তু তাতে কী, বেদিতে মঞ্চের খালি অংশে সবাই জুতা পায়ে ঘুরছেন। কেউ আবার নেতাদের বক্তব্য শুনছেন। সাইনবোর্ডের নির্দেশনার দিকে কারো নজর নেই। তবে কেন্দ্রীয় নেতাদের সবাইকে খালি পায়ে মঞ্চে উঠতে দেখা গেছে।

 

পাঠকের মতামত: