ঢাকা,মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪

চকরিয়ায় শ্রমিকলীগ নেতা হত্যা মামলার প্রধান আসামি সুমনকে গ্রেফতার করেছে র‌্যাব

এম.জিয়াবুল হক, চকরিয়া :: চকরিয়া উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের বাসিন্দা ও শ্রমিকলীগ নেতা সরওয়ার কামালকে বাড়ি থেকে নিয়ে নৃশংসভাবে গুলি করে হত্যার ঘটনায় চাঞ্চল্যকর মামলার প্রধান আসামি আজিজুল হক সুমন (৩৫) কে গ্রেফতার করেছে র‌্যাব। বুধবার ২৯ সেপ্টেম্বর বিকালে র‌্যাব-৭, চট্টগ্রাম এর একটি দল ঢাকা মহানগরীর পল্লবী থানা এলাকা থেকে আসামী আজিজুল হক সুমনকে গ্রেফতার করতে সক্ষম হন। গ্রেফতারকৃত আসামি সুমন উপজেলার চিরিঙ্গা ইউনিয়নের বুড়িপুকুর এলাকার মৃত আনোয়ার হোসেনের ছেলে।

গ্রেফতার অভিযানের সত্যতা নিশ্চিত করেছেন র‌্যাব-৭ চট্টগ্রামের সিনিয়র সহকারি পরিচালক (এসএসপি) মো.নুরুল আবছার। তিনি বলেন গত ১৯ সেপ্টেম্বর রাতে কক্সবাজার জেলার চকরিয়া উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের বাড়ি থেকে শ্রমিকলীগ নেতা সরওয়ার কামাল (৩৫) কে ডেকে তুলে দুর্বৃত্তরা গুলি করে নৃশংসভাবে হত্যা করা হয়।

এ ঘটনায় ভিকটিমের ভাই মোঃ ইউসুফ বাদী হয়ে গত ২১ সেপ্টেম্বর চকরিয়া থানায় এম আজিজুল হক সুমন (৩৫) ও মোঃ ইউসুফ (৪৮) সহ দুইনের নাম উল্লেখ্য করে আরো অজ্ঞাতনামা ৫/৬ জনকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করেন, যার মামলা নং-২৬।

তিনি বলেন, হত্যাকান্ডের ঘটনা সামাজিক যোগাযোগ মাধ্যম ও গণমাধ্যমে ছড়িয়ে পড়লে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়। এরই প্রেক্ষিতে, র‌্যাব-৭ পুলিশের পাশাপশি হত্যাকাণ্ডের ঘটনায় ছায়াতদন্ত শুরু করে ও জড়িতদের আইনের আওতায় আনতে গোয়েন্দা নজরদারি শুরু করে।

এরই ধারাবাহিকতায় র‌্যাব-৭ গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে হত্যা মামলার এজহারনামীয় প্রধান আসামী ঢাকা মহানগরীর পল্লবী থানা এলাকায় অবস্থান করছে। উল্লেখিত তথ্যের ভিত্তিতে ২৯ সেপ্টেম্বর বিকালে র‌্যাব-৭, চট্টগ্রাম এর একটি আভিযানিক দল উল্লেখিত স্থানে অভিযান পরিচালনা করলে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে দৌড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে র‌্যাব সদস্যরা ধাওয়া করে আসামী আজিজুল হক সুমনকে গ্রেফতার করতে সক্ষম হন।

র‌্যাবের এসএসপি মো.নুরুল আবছার বলেন, গ্রেফতারের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামি সুমন হত্যাকান্ডের সাথে সংশ্লিষ্টতার কথা স্বীকার করে। মুলত অর্থ সংক্রান্ত বিরোধের জের ধরে হত্যাকান্ডটি সংঘটিত হয়। গ্রফতারকৃত আসামীর বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহনের নিমিত্তে চকরিয়া থানায় সোর্পদ করা হয়েছে।

 

পাঠকের মতামত: