ঢাকা,বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১

কাল বুধবার জোহরের নামাজের পর কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে জানাজা

মুক্তিযুদ্ধের সংগঠক দৈনিক কক্সবাজার সম্পাদক মোহাম্মদ নুরুল ইসলাম আর নেই, বিভিন্ন মহলের শোক

চকরিয়া নিউজ ডেস্ক :: মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, কক্সবাজারের সাংবাদিকতার দিকপাল, দৈনিক কক্সবাজার সম্পাদক, কক্সবাজার প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি মোহাম্মদ নুরুল ইসলাম আর নেই। মঙ্গলবার ৭ সেপ্টেম্বর রাত ৮.৪০ টায় চট্টগ্রামস্থ পার্কভিউ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি–রাজেউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৯১ বছর।

মরহুমের জ্যেষ্ঠ পুত্র ও কক্সবাজার প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোহাম্মদ মুজিবুল ইসলাম সিবিএন-কে বিষয়টি নিশ্চিত করেছেন।

মরহুম নুরুল ইসলাম মৃত্যুকালে স্ত্রী, ৩ পুত্র, ২ কন্যা সন্তান সহ অসংখ্য গুণগ্রাহী রেখে যান। তিনি পেকুয়া উপজেলার বৃহত্তর মগনামা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছিলেন। মোহাম্মদ নুরুল ইসলাম কক্সবাজার জেলা আওয়ামী লীগের উপদেষ্টা, কক্সবাজারে কৃষকলীগের প্রতিষ্ঠাতা, সাপ্তাহিক স্বদেশবাণী ও সাপ্তাহিক কক্সবাজার পত্রিকারও সম্পাদক ছিলেন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বিশ্বস্ত সহচর ছিলেন তিনি। মরহুম মোহাম্মদ নুরুল ইসলাম মগনামার আলহাজ্ব আশরাফ মিয়া ও খুইল্ল্যা বিবি’র জ্যেষ্ঠ সন্তান। রাতেই তার মৃতদেহ কক্সবাজার নিয়ে আনা হবে বলে তার পারিবারিক সুত্রে জানা গেছে।

জোহরের পর জানাজা :

বুধবার ৮ সেপ্টেম্বর জোহরের নামাজের পর কক্সবাজার কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে মরহুমের নামাজে জানাজা অনুষ্ঠিত হবে বলে মরহুমের বড় জামাতা, উখিয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মাহমুদুল হক চৌধুরী সিবিএন-কে জানিয়েছেন।

সাংবাদিক ইউনিয়ন কক্সবাজার’র শোক
নিজস্ব প্রতিবেদক ::
কক্সবাজারের প্রবীণ ও সাংবাদিকতার অগ্রদূর এই সাংবাদিকের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে সাংবাদিক ইউনিয়ন কক্সবাজার। এক শোক বার্তায় সাংবাদিক ইউনিয়ন কক্সবাজারের সভাপতি মমতাজ উদ্দিন বাহারী ও সাধারণ সম্পাদক আনছার হোসেন মরহুমের আত্মার মাগফেরাত ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

এক বিবৃতিতে সাংবাদিক ইউনিয়ন নেতাদ্বয় বলেন, কক্সবাজারের সাংবাদিকতা ও উন্নয়ন, সমৃদ্ধি ও পর্যটন কক্সবাজারকে যারা বিশ্বের বুকে ছড়িয়ে দিয়েছেন তাদেরই অগ্রজ সৈনিক এই মোহাম্মদ নুরুল ইসলাম। তিনি কক্সবাজারের সাংবাদিকতাকে সমৃদ্ধির পাশাপাশি বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামে নিজের যৌবন উৎসর্গ করেছেন।

তারা বলেন, সাংবাদিক মোহাম্মদ নুরুল ইসলামের মৃত্যুতে কক্সবাজারবাসী একজন সজ্জন, মানবতাবাদী ও দরদী একজন মানুষকে হারিয়েছেন।

সাংবাদিক ইউনিয়ন কক্সবাজার সভাপতি মমতাজ উদ্দিন বাহারী ও সাধারণ সম্পাদক আনছার হোসেন মহান আল্লাহর কাছে প্রার্থনা করেন- প্রবীণ এই সাংবাদিককে যেন আল্লাহ জান্নাতের সর্বোচ্চ স্থানে সম্মানিত করেন।

#################
কক্সবাজার অনলাইন প্রেসক্লাব’র শোক 
প্রেস বিজ্ঞপ্তি ::  কক্সবাজারে প্রতীথযশা সাংবাদিক, কক্সবাজার প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি, দৈনিক কক্সবাজার পত্রিকার সম্পাদক ও বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ নুরুল ইসলাম (৯১) আর নেই। তিনি দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত নানা জটিল রোগে ভুগে আজ মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) সন্ধ্যায় চট্টগ্রামের পার্কভিউ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। ইন্না নিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন। কক্সবাজারের প্রবীণ ও সাংবাদিকতার অগ্রদূত এই সাংবাদিকের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে কক্সবাজার অনলাইন প্রেসক্লাব । এক শোক বার্তায় কক্সবাজার অনলাইন প্রেসক্লাবের সভাপতি অধ্যাপক আকতার চৌধুরী ও সাধারণ সম্পাদক সারওয়ার সাঈদ মরহুমের আত্মার মাগফেরাত ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।
######################
সাংবাদিক সংসদ কক্সবাজার’র শোক
নিজস্ব প্রতিবেদক
মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর, কক্সবাজারে প্রতীথযশা সাংবাদিক, কক্সবাজার প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি, দৈনিক কক্সবাজার পত্রিকার সম্পাদক মোহাম্মদ নুরুল ইসলাম আর নেই। তিনি দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত নানা জটিল রোগে ভুগে মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) সন্ধ্যায় চট্টগ্রামের পার্কভিউ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্না নিল্লাহি….রাজেউন)। বুধবার বাদে জোহর কক্সবাজার কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে মরহুমের নামাজে জানাজা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।
কক্সবাজারের প্রবীণ ও সাংবাদিকতার অগ্রদূর এই সাংবাদিকের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে সাংবাদিক সংসদ কক্সবাজার। এক শোক বার্তায় সাংবাদিক ইউনিয়ন কক্সবাজারের সভাপতি এম.এ আজিজ রাসেল ও সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) ছৈয়দ আলম মরহুমের আত্মার মাগফেরাত ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান। বিবৃতিতে সাংবাদিক সংসদ কক্সবাজারের নেতৃবৃন্দ বলেন, কক্সবাজারের সাংবাদিকতা ও উন্নয়ন, সমৃদ্ধি ও পর্যটন কক্সবাজারকে যারা বিশ্বের বুকে ছড়িয়ে দিয়েছেন তাদেরই অগ্রজ সৈনিক এই মোহাম্মদ নুরুল ইসলাম। তিনি কক্সবাজারের সাংবাদিকতাকে সমৃদ্ধির পাশাপাশি বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামে নিজের যৌবন উৎসর্গ করেছেন। সাংবাদিক মোহাম্মদ নুরুল ইসলামের মৃত্যুতে কক্সবাজারবাসী একজন সজ্জন, মানবতাবাদী ও দরদী একজন মানুষকে হারিয়েছেন।
#################

নুরুল ইসলামের মৃত্যুতে লুৎফুর রহমান কাজলের শোক ::
সংবাদ বিজ্ঞপ্তি :: কক্সবাজার প্রেসক্লাবের অন্যতম প্রতিষ্ঠাতা, দৈনিক কক্সবাজারের প্রতিষ্ঠাতা, বর্ষীয়ান রাজনীতিবিদ, বিশিষ্ট মুক্তিযোদ্ধা, সর্বজন শ্রদ্ধেয় ব্যক্তিত্ব মোহাম্মদ নুরুল ইসলামের মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের সাবেক সংসদ সদস্য ও বিএনপি’র জাতীয় নির্বাহী কমিটির মৎস্যজীবী বিষয়ক সম্পাদক লুৎফুর রহমান কাজল।
এক শোক বার্তায় তিনি মরহুমের আত্মার মাগফেরাত কামনা, শোকাহত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা ও সহমর্মিতা জ্ঞাপন করেন।

############

সাংবাদিক সংসদ কক্সবাজার’র শোক

নিজস্ব প্রতিবেদক ::   কক্সবাজারের প্রবীণ ও সাংবাদিকতার অগ্রদূর এই সাংবাদিকের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে সাংবাদিক সংসদ কক্সবাজার। এক শোক বার্তায় সাংবাদিক ইউনিয়ন কক্সবাজারের সভাপতি এম.এ আজিজ রাসেল ও সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) ছৈয়দ আলম মরহুমের আত্মার মাগফেরাত ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান। বিবৃতিতে সাংবাদিক সংসদ কক্সবাজারের নেতৃবৃন্দ বলেন, কক্সবাজারের সাংবাদিকতা ও উন্নয়ন, সমৃদ্ধি ও পর্যটন কক্সবাজারকে যারা বিশ্বের বুকে ছড়িয়ে দিয়েছেন তাদেরই অগ্রজ সৈনিক এই মোহাম্মদ নুরুল ইসলাম। তিনি কক্সবাজারের সাংবাদিকতাকে সমৃদ্ধির পাশাপাশি বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামে নিজের যৌবন উৎসর্গ করেছেন। সাংবাদিক মোহাম্মদ নুরুল ইসলামের মৃত্যুতে কক্সবাজারবাসী একজন সজ্জন, মানবতাবাদী ও দরদী একজন মানুষকে হারিয়েছেন।

পাঠকের মতামত: