ঢাকা,বৃহস্পতিবার, ৫ আগস্ট ২০২১

সড়কে যান চলাচল বন্ধ

লামার ইয়াংছা-জিদ্দাবাজার সড়কে পাথর বোঝায় ট্রাক কালভার্ট ভেঙ্গে ঢুকে পড়ায় 

লামা-আলীকদম প্রতিনিধি ::

সড়কের কালভার্ট ভেঙ্গে পাথর বোঝাই একটি ট্রাকের চাকা ঢুকে গিয়ে যোগাযোগ বন্ধ রয়েছে লামার ইয়াংছা- জিদ্দাবাজার সড়ক। বৃহস্পতিবার সকাল ৬টায় ইয়াংছা বাজার পাড়ার শাহআলমের বাড়ির পাশে এ ঘটনা ঘটে।

ইয়াংছা এলাকার ওয়ার্ড মেম্বার মোঃ কামাল উদ্দিন বলেন, বৃহস্পতিবার ভোর ৬টায় চট্রগ্রাম থেকে আসা সড়কে ব্যবহৃত পাথর বোঝাই একটি বড় ট্রাক ইয়াংছা- জিদ্দাবাজার সড়ক দিয়ে আসার সময় সড়কের শাহআলমের বাড়ির পাশে কালভার্টটি ভেঙ্গে ট্রাকের পিছনের দুই পাশের চাকা গুলো ঢুকে যায়। ফলে এ সড়কে সকল ধরনের যানবাহন চলাচল বন্ধ বন্ধ হয়ে গেছে। এদিকে ট্রাক ড্রাইভার মোঃ মহিন উদ্দিন জানান, চট্রগ্রাম থেকে গতকাল রাতে ৩০টন পাথর বোঝাই করে আলীকদমে নিয়ে যাচ্ছিলাম।

এ পাথর গুলো আলীকদম- কুরুকপাতা- পোয়া মূহুরী সড়ক নির্মাণ কাজে নিয়োজিত সেনাবাহিনীর ১৬ইসিবি’র। স্থানীয় এলাকাবাসী মোঃ আরিফুল ইসলাম ও পাড়ার সর্দার মোঃ শাহ আলম জানান, গত বছর এ সড়কটি নির্মাণ করে কক্সবাজার সড়ক ও জনপদ বিভাগ।

সড়ক নির্মাণ চলাকালীন সময়ে পুরনো এ কালভার্টটি নতুন করে নির্মাণ করে দেওয়ার দাবী জানালেও তারা তা না করে কালভার্টের উপর কার্পেটিং বসিয়ে দিয়ে কাজ শেষ করে চলে যায়। এ কারণে এ দূর্ঘটনা ঘটে। এ দূর্ঘটনার পর সকল ধরণের যানবাহন চলাচল বন্ধ হয়ে জনদূর্ভোগ চরমে পৌছেছে।
এ ব্যাপারে লামা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রেজা রশিদ বলেন, কালভার্ট ভেঙ্গে পাথর বোঝাই একটি ট্রাক ঢুকে যাওয়ায় সড়কে যান চলাচল বন্ধ রয়েছে। ট্রাকটি দ্রুত সরিয়ে বিকল্প যানবাহন চলাচল স্বাভাবিক করার ব্যবস্থা নেওয়া হচ্ছে।

পাঠকের মতামত: