ঢাকা,বুধবার, ১৭ এপ্রিল ২০২৪

হেফাজতের সঙ্গে সরকারই সম্পৃক্ত -মির্জা ফখরুল

সিএন ডেস্ক ::  বিএনপি নয়, হেফাজতে ইসলামের সঙ্গে সরকারই সম্পৃক্ত বলে অভিযোগ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার (২২ এপ্রিল) বিকেলে জেএসডি আয়োজিত এক ভার্চ্যুয়াল আলোচনা সভায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুর কাদেরের বক্তব্যের প্রতি ইঙ্গিত দিয়ে এই পাল্টা অভিযোগ করেন তিনি।

মির্জা ফখরুল বলেন, এরা (সরকার) ত্রাসের রাজত্ব সৃষ্টি করেছে। ২৬ মার্চের পর থেকে গত কয়েকদিনে বোধহয় কয়েক হাজার মানুষকে গ্রেপ্তার করে ফেলেছে। শুনলে অবাক হবেন চট্টগ্রাম, ব্রাহ্মণবাড়িয়া, ঢাকায় আমাদের দলের কর্মীরা রাতে বাসায় থাকতে পারেন না। ব্লক রেইড করছে, কেরানীগঞ্জে ব্লক রেইড করে আমাদের নেতা-কর্মীদের অ্যারেস্ট করছে। কিছু বলতে গেলেই তারা বলে যে, হেফাজতের সঙ্গে সম্পৃক্ত আছে। আরে হেফাজতের সঙ্গে সম্পৃক্ত তো আপনারা। আপনারা প্রধানমন্ত্রীর বাসায় বসে মিটিং করে তাদের (হেফাজতে ইসলাম) সঙ্গে চুক্তি করেছেন। প্রধানমন্ত্রীকে কওমি মাতা হিসেবে উপাধি দেওয়া হয়েছে। আমরা হেফাজতের সঙ্গে সম্পৃক্ত হলাম না আপনারা?

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, প্রধানমন্ত্রী তো সরাসরি বলে ফেলেন এত কোটি টাকা দিয়েছি, আমরাই একমাত্র কাজ করছি, আর তো কেউ কাজ করছে না—এসব কথা বলেন। দায়িত্ব তো আপনারাই নিয়েছেন, দায়িত্ব তো পালন করতে হবে আপনাদেরই। সেই দায়িত্ব পালন করতে গিয়ে আপনারা প্রতি পদে পদে জনগণের সঙ্গে প্রতারণা করছেন। আপনারা জনগণের সমস্ত আস্থা হারিয়েছেন, বিশ্বাস হারিয়েছেন। এখন অত্যাচার-নির্যাতন শুরু করেছেন। এই দেশটাকে একটা পুলিশি রাষ্ট্রে পরিণত করেছেন।

পাঠকের মতামত: