ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

শিগগিরই সবার জন্য উন্মুক্ত হচ্ছে মক্কা-মদিনা!

আন্তর্জাতিক ডেস্ক :: আমি মুসলিম উম্মাহর জন্য সুসংবাদ ঘোষণা করছি যে, শিগগিরই জনসাধারণের জন্য হারামাইন তথা মক্কার মসজিদে হারাম (কাবা শরিফ) এবং মদিনার মসজিদে নববি খুলে দেয়া হবে। এভাবেই সর্বশেষ সুসংবাদ ঘোষণা করেছেন শায়খ সুদাইসি। হারামাইনডটইনফো এ সংবাদ প্রকাশ করে।

দুই পবিত্র মসজিদের প্রধান ড. শায়খ আব্দুর রহমান সুদাইসি ঘোষণা করেন, শিগগিরই পবিত্র কাবা শরিফ তাওয়াফ ও দুই মসজিদে নামাজ আদায়ে সর্বসাধারণের জন্য উন্মুক্ত করে দেয়া হবে।

আগের মতোই মুসলিম উম্মাহ দুই পবিত্র মসজিদে ইবাদত-বন্দেগি, তাওয়াফ ও জিয়ারত করে আনন্দ ও আত্মতৃপ্তি অনুভব করবে। আমরা মহামারি করোনার প্রাদুর্ভাব থেকে সহজেই মুক্তি পাবো ইনশাআল্লাহ। আমরা আল্লাহর কাছে করোনা থেকে মুক্তি পেতে দোয়া করবো।

শায়খ সুদাইসির এ ঘোষণার ফলে মুসলিম উম্মাহ পবিত্র কাবা শরিফ তাওয়াফ, প্রিয় নবি সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের রওজা জিয়ারত ও তাঁর প্রতি দরূদ পাঠ এবং উভয় মসজিদে নামাজ পড়ে অশান্ত হৃদয়কে শান্ত করতে পারবে।

মহান আল্লাহ তাআলা আমাদের মহামারি করোনা থেকে মুক্তি দেবেন।

উল্লেখ্য, করোনাভাইরাসের কারণে পবিত্র দুই মসজিদে এ বছর ১০ রাকাআত তারাবি আদায় করা হচ্ছে। এ ছাড়া বন্ধ রয়েছে মক্কা-মদিনার ঐতিহ্যবাহী ইফতার আয়োজন।

পাঠকের মতামত: