ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

চকরিয়ায় সড়কে গণপরিবহন চলাচল ও সামাজিক দুরত্ব লঙ্ঘনের অপরাধে ৩০হাজার টাকা জরিমানা

এম.জিয়াবুল হক, চকরিয়া ::  সরকারি নির্দেশনার আলোকে করোনা ভাইরাস সংক্রমণ থেকে জনগনের সুরক্ষা নিশ্চিতে কক্সবাজারের চকরিয়া উপজেলার প্রতিটি জনপদে সর্বসাধারণের মধ্যে সামাজিক দুরত্ব বজায় রাখতে কাজ করছেন উপজেলা প্রশাসন। ইউএনও নুরুদ্দিন মুহাম্মদ শিবলী নোমানের নির্দেশে উপজেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সহকারি কমিশনার (ভুমি) মো.তানভীর হোসেন মাঠপর্যায়ে সেনা বাহিনী, পুলিশ ও আনসার সদস্যদের নিয়ে প্রায় প্রতিদিন অভিযান অব্যাহত রেখেছে।

করোনা ভাইরাস সংক্রমণের প্রাদুর্ভাব ঠেকাতে চকরিয়া উপজেলা প্রশাসন মাঠ তদারকির পাশাপাশি নিত্যপণ্যের বাজার মনিটরিং, জনসাধারণের অবাধ চলাচল সীমিত করণ ও অপ্রয়োজনীয় দোকানপাট বন্ধ রাখা এবং বিনা প্রয়োজনে পথে-ঘাটে মানুষের অহেতুক ঘুরাফেরা বন্ধের মাধ্যমে উপস্থিতি কমিয়ে আনতে কাজ করছেন।

বৃহস্পতিবার প্রতিদিনের অভিযানের অংশহিসেবে উপজেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো.তানভীর হোসেন সেনাবাহিনী, পুলিশ ও আনসার সদস্যদের নিয়ে উপজেলার বিভিন্ন ইউনিয়নে এবং সড়ক-উপসড়কে অভিযান পরিচালনা করেন। এসময় সামাজিক দুরত্ব অমান্য ও বন্ধের নিষেধাজ্ঞা থাকা সর্ত্বেও যাত্রী পরিবহনের অভিযোগসহ নানা অপরাধে একাধিক ব্যক্তি ও কয়েকটি যানবাহন এবং প্রতিষ্ঠানকে ৩০হাজার ৪৫০টাকা জরিমানা করেছেন। আদালতের অভিযানে উপস্থিত ছিলেন, সেনাবাহিনীর কর্মকর্তা, সদস্য ছাড়াও চকরিয়া থানা পুলিশের একটি ইউনিট উপস্থিত ছিলেন।

চকরিয়া উপজেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মো: তানভীর হোসেন বলেন, প্রতিদিনের অভিযানের অংশহিসেবে বৃহস্পতিবার উপজেলার বিভিন্ন সড়ক-উপসড়ক, বিভিন্ন স্টেশন ও হাট-বাজার এলাকায় জনসচেতনতা বৃদ্ধি, নিত্যপণ্যের বাজার মনিটরিং কার্যক্রম পরিচালনা করা হয়। এসময় দোকানপাট খোলা না রাখতে ও খেলার মাঠে জনসমাগম যাতে না হয় সেইজন্য স্থানীয় লোকজনকে উদ্বুদ্ধকরণ করা হয়। অপ্রয়োজনে সবাইকে ঘরের বাইরে বের না হতে নিষেধ করা হয়েছে।

তিনি বলেন, অভিযানের এসময় সামাজিক দুরত্ব অমান্য ও বন্ধের নিষেধাজ্ঞা থাকা সর্ত্বেও ট্রাকে করে যাত্রী পরিবহনের অভিযোগসহ নানা অপরাধে একাধিক ব্যক্তি, কয়েকটি যানবাহন ও প্রতিষ্ঠানকে ৩০হাজার ৪৫০টাকা জরিমানা করা হয়েছে। #

পাঠকের মতামত: