ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

চকরিয়া কলেজের দর্শন বিভাগের অধ্যাপক ফরিদ আর নেই, বিভিন্ন মহলের শোক

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া ::   চকরিয়া সরকারি কলেজের সদ্য অবসরে যাওয়া দর্শন বিভাগের সাবেক সহকারী অধ্যাপক রামু উপজেলার গর্জনিয়া মৌলভীকাটা গ্রামের বাসিন্দা ফরিদুল আলম ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজিউন)। তিনি শনিবার ২৮ মার্চ বিকেল ৩ টা ২৫ মিনিটের সময় রামু গর্জনীয়াস্থ নিজ বাড়িতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মরহুম অধ্যাপক ফরিদুল আলম গর্জনিয়ার মৃত মোহাম্মদ সওদাগরের পুত্র। তিনি মৃতুকালে তিনি দুই পুত্র, স্ত্রী, সহ অসংখ্য আত্মীয় স্বজন ও গুণগ্রাহী রেখে যান।

এদিকে চকরিয়া সরকারি কলেজের সাবেক অধ্যাপক ফরিদুল আলমের ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন কলেজ শিক্ষক পরিষদ, কলেজ গভর্নিং কমিটির সদস্যরা, কর্মরত সকল শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক ও স্থানীয় সর্বস্তরের জনসাধারণ।

চকরিয়া সরকারি কলেজের সদ্য অবসরে যাওয়া দর্শন বিভাগের সাবেক সহকারী অধ্যাপক ফরিদুল আলমের ইন্তেকাল গভীর শোক প্রকাশ করেছেন কলেজের বর্তমান অধ্যক্ষ একেএম গিয়াস উদ্দিন। তিনি বিবৃতিতে বলেন, অধ্যাপক ফরিদুল আলম স্যার ব্যক্তিগত জীবনে আমার সহকর্মীর বাইরেও ছিলেন ঘনিষ্ঠ বন্ধু, শুভাকাঙ্ক্ষি ও পরামর্শক। চকরিয়া কলেজে অধ্যক্ষের দায়িত্ব পালনে বিভিন্ন সময় মূল্যবান পরামর্শ দিয়ে এ-ই কলেজকে এগিয়ে নিতে তিনি ঐকান্তিক সহযোগিতা করে গেছেন। যা থেকে বিস্মৃত হওয়া কষ্টকর। তাঁর জন্য কিছু করতে না পারার ব্যাথা এ মুহূর্তে আমাকে পোড়াচ্ছে খুউব।

মহান আল্লাহ্ আপনি তাঁকে ক্ষমা করুন, জান্নাতুল ফিরদাউস নসিব করুন। তাঁর পরিবারের সদস্যদের তাঁর বিয়োগ ব্যথা সইবার ক্ষমতা ও ধৈর্য দিন। শোকাহত পরিবারের সদস্য ও তাঁর সাথে সংশ্লিষ্ট ও ঘনিষ্ট সকলের প্রতি জানাই আন্তরিক সমবেদনা।

অপরদিকে চকরিয়া কলেজের শিক্ষক অধ্যাপক ফরিদুল আলমের ইন্তেকালে শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছেনচকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম, সাবেক সাংসদ ও সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান এএইচ সালাহউদ্দিন মাহমুদ, সাবেক এমপি হাজি মোহাম্মদ ইলিয়াছ, কক্সবাজার জেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক সালাহউদ্দিন আহমদ সিআইপি, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও চকরিয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান রেজাউল করিম, চকরিয়া উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি আলহাজ ফজলুল করিম সাঈদী, চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক চেয়ারম্যান গিয়াস উদ্দিন চৌধুরী, চকরিয়া পৌরসভার মেয়র আলমগীর চৌধুরী, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মকছুদুল হক ছুট্টু, সাবেক ভাইস চেয়ারম্যান এসএম জাহাংগীর আলম বুলবুল, জেলা পরিষদের সদস্য লায়ন কমরউদ্দিন আহমদ, জেলা আওয়ামীলীগের সদস্য আমিনুর রশিদ দুলাল, মাতামুহুরী উপজেলা আওয়ামীলীগের সভাপতি চেয়ারম্যান আলহাজ সিরাজুল ইসলাম চৌধুরী বাবলা, সাধারণ সম্পাদক চেয়ারম্যান মহসিন বাবুল, চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটু, সাধারণ সম্পাদক আতিক উদ্দিন চৌধুরী, লক্ষ্যারচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম মোস্তাফা কাইছার, লক্ষ্যারচর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি রেজাউল করিম সেলিম প্রমুখ। ##

পাঠকের মতামত: