ঢাকা,মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪

কক্সবাজার সমুদ্র সৈকতে দৃষ্টিনন্দন সার্ফিং প্রশিক্ষণ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম ::

পর্যটন শহর কক্সবাজারকে বিশ্বের দরবারে আরো পরিচিত করতে এবং দৃষ্টিনন্দন ক্রীড়া শৈলি সার্ফিং’র প্রসারে বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকত কক্সবাজারে শুরু হয়েছে ‘ফ্রি সার্ফিং প্রশিক্ষণ কোর্স’।

কক্সবাজারের ছেলে সার্ফার মো. আলমগীর ব্যক্তিগত উদ্যোগে এবং নিজের হাতে তৈরি করা সার্ফিং বোট দিয়ে বিনামূল্যে এ প্রশিক্ষণ কোর্সের আয়োজন করে। প্রথম দিনে ১০জন প্রশিক্ষণার্থী অংশ নেন।

দুপুরে সার্ফার আলমগীরের সভাপতিত্বে সংক্ষিপ্ত উদ্বোধনী অনুষ্ঠানে পৌর কমিশনার হেলাল উদ্দিন কবির, টুরিস্ট পুলিশের সহকারী পুলিশ সুপার ফকরুল কবীরসহ অন্যান্যরা বক্তব্য রাখেন।

কক্সবাজারে ‘ফ্রি সার্ফিং প্রশিক্ষণ কোর্স’এ সময় আয়োজক সার্ফার আলমগীর জানান, এ আয়োজনের মূল লক্ষ্য হচ্ছে সার্ফিং-এর প্রসার ঘটানোর পাশাপাশি সার্ফিং এর মাধ্যমে কক্সবাজারের পর্যটন শিল্পকে বিশ্বের দরবারে তুলে ধরা। সপ্তাহের প্রতি শনিবার সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত এ প্রশিক্ষণ কোর্স চলবে। তবে কতদিন চালু রাখা যাবে তা বলা যাচ্ছে না।

আলমগীর বলেন, আমার সীমিত সাধ্য দিয়েই শুরু করেছি, এটিকে যদি ৬ মাস এক বছর পর্যন্ত দীর্ঘায়িত করতে হয় তাহলে বাইরের কোনো ব্যক্তি বা প্রতিষ্ঠানের সহযোগিতা দরকার হবে। কেউ এগিয়ে এলে হয়তো এ কোর্সটি দীর্ঘদিন চালু রাখা যাবে।

আলমগীর বলেন, যে বোটগুলো দিয়ে আমি প্রশিক্ষণ কোর্স শুরু করেছি এ বোটও আমার নিজের হাতে বানানো। তাই বিনামূল্যে এ ধরনের একটি উদ্যোগ নেওয়া সম্ভব হয়েছে।

কক্সবাজার পৌর কমিশনার হেলাল উদ্দিন কবির বাংলানিউজকে জানান, সার্ফার আলমগীরের এটি অবশ্যই একটি মহৎ উদ্যোগ। আমাদের উচিত তাকে সহযোগিতা দিয়ে তার এ মহৎ উদ্যোটিকে বাঁচিয়ে রাখা।

কক্সবাজার টুরিস্ট পুলিশের সহকারী পুলিশ সুপার ফকরুল কবীর বাংলানিউজকে বলেন, সমুদ্রের ঢেউয়ের সঙ্গে সার্ফিং বোট নিয়ে মানুষের ক্রীড়া শৈলী। এটি বেশ উপভোগ্য এবং দৃষ্টিনন্দন। এ ক্রীড়া শিল্পের প্রসারে এবং বিশ্ব দরবারে কক্সবাজারকে আরো বেশি পরিচিতি ঘটাতে আলমগীরের এ উদ্যোগ অবশ্যই ভূমিকা রাখবে।

পাঠকের মতামত: