ঢাকা,মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪

পেকুয়ায় চাঁদা না দেওয়ায় যুব‌ক‌কে পেঠা‌লেন পু‌লিশ কর্মকতা, আদালতে মামলা

IMG_20170127_225555পেকুয়া প্র‌তি‌নি‌ধি :::
কক্সবাজারের পেকুয়া উপ‌জেলায় দাবীকৃত চাঁদা না  দেওয়ায় পাস‌পোটের আ‌বেদনকারী এক যুব‌ককে ধারা‌লো চাকু দি‌য়ে আঘাত ও লা‌টি দি‌য়ে  পি‌ঠি‌য়ে গুরুতর জখম কর‌লেন খোদ পু‌লিশ কর্মকতা। আর  ভুক্ত‌ভোগী যুবক এ‌নি‌য়ে আজ ২৯ জানুয়ারী ওই পু‌লিশ কমর্কতাকে আসামী ক‌রে আদাল‌তে মামলা ও দা‌য়ের ক‌রে‌ছেন।
মামলার এজাহার সু‌ত্রে জানা গে‌ছে; গত এক মাস পূ‌র্বে পাস‌পোট পাওয়ার জন্য কক্সবাজার আঞ্চ‌লিক পাস‌পোট অ‌ফি‌সে যথা‌নিয়‌মে আ‌বেদন ক‌রেন কুত‌ুব‌দিয়‌া উপ‌জেলার কৈয়ার‌বিল ইউ‌নিয়‌নের সিকদার পাড়া গ্রা‌মের বেদার উাদ্দ‌নের প‌ুত্র মফিজ‌ুর রহমান (২৯)। গত ক‌য়েক‌দিন পু‌র্বে তার পাস‌পোট আ‌বেদন‌টি যাচাই বাচাই করার জন্য কক্সবাজার আঞ্চ‌লিক পাস‌পোট  অ‌ফিস জেলা ডিএস‌বি পু‌লিশ অ‌ফি‌সের মাধ্য‌মে  পেকুয়া ও কুতুব‌দিয়া উপ‌জেলায় পাস‌পোট আ‌বেদনপত্র ভে‌রি‌ফি‌কেশ‌নের দায়ি‌ত্বে নি‌য়ো‌জিত ডিএস‌বি পু‌লি‌শের  এএসআই  জিয়াউল ক‌রিম জিয়ার কা‌ছে পাঠা‌নো হয়। এ‌দি‌কে এ পু‌লিশ কর্মকতা জিয়া ওই যুব‌কের আবেদ‌নের স্বপ‌ক্ষে সকল ক্গজপত্র নি‌য়ে গত ২৭ জানুয়ারী সকাল সা‌ড়ে ৯টার দি‌কে পেকুয়া চে‌মৈুহ‌নীস্থ ম‌নোয়ারা সিকদার মন‌জিলস্থ তার ভাড়া বাসায় হা‌জির জন্য ফো‌নে ব‌লেন। ঘটনার দিন ওই তার সকল কাগজপত্র নি‌য়ে কুতুব‌দিয়া থে‌কে সকাল সা‌ড়ে ৯টার দি‌কে এএসআই জিয়ার কা‌ছে আ‌সেন। পাস‌পো‌টের ভে‌রি‌ফি‌কেশন রিপোট জেলা ডিএস‌বি  অ‌ফি‌সে পাঠা‌নোর না‌মে ওই যুব‌কের কাছ থে‌কে ২০ হাজার টাকা চাঁদাদাবী ক‌রেন পু‌লিশ কর্মকতা জিয়া। চাঁদা দি‌তে অস্বীকৃতি জানা‌লে ওই যুবক‌কে এক‌টি লম্বা চাকু দি‌য়ে মাথার কপা‌লে কুপায় ওই পু‌লিশ কর্মকতা জিয়া।
মামলার বাদী এজাহা‌রে আরো উ‌ল্লেখ করর‌ছেন, তা‌কে ধারা‌লো চাকু দি‌য়ে কু‌পি‌য়ে ও লা‌টি দি‌য়ে শরী‌রে আঘাত ক‌রে ডিএস‌বি পু‌লিশ জিয়া তার কাছ থে‌কে ৫হাজার টাকা ও এক‌টি মোবাইল সেট ছি‌নি‌য়ে নেন। প‌রে তার চিৎকা‌রে স্থানীয় ক‌য়েকজন এ‌গি‌য়ে এ‌সে পেকুয়া সরকারী হাসপাতা‌লের জরুরী বিভা‌গে ভ‌র্তি ক‌রেন। যার রে‌জি নং ১১২।
মামলার বাদী ম‌ফিজুর রহমান জানান, ডিএস‌বি পু‌লিশ জিয়ার দাবীকুত চাদা না দেওয়ায় তা‌র উপর অন্যায়ভা‌বে হামলা চা‌লি‌য়ে‌ছে। তার কপা‌লে ধারা‌লো চাকুর আঘাত লাগায় ৩টি সেলাই ক‌রে বা‌ন্ডিস দেওয়া হ‌য়ে‌ছে। তি‌নি এর প্র‌তিকার চে‌য়ে গতকাল ২৯ জানুয়ারী চক‌রিয়া সিনিয়র জু‌ডি‌সিয়াল ম্যা‌জি‌স্ট্রেট আদাল‌তে এক‌টি মামলা দা‌য়ের ক‌রে‌ছেন।
বাদীর আইনজীবি এড‌ভো‌কেট জাফর আলম জানান, তার মক্কেল ম‌ফিজুর রহমা‌নের দা‌য়েরকৃত মামলা‌টি নথিভূক্ত ক‌রে মাননীয় ম্যা‌জি‌স্ট্রেট পু‌লিশ ব্যু‌রো অব ইন‌ভে‌স্টি‌গেশন (পি‌বিআই‌)  কক্সবাজার‌কে তদন্ত করে আদাল‌তে প্র‌তি‌বেদন দা‌খি‌লের জন্য নির্দেশ প্রদান করর‌ছেন।

পাঠকের মতামত: