ঢাকা,মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪

‘স্বাধীন দেশকে গড়ে তোলার ক্ষেত্রে সে সময়কার সরকার ব্যর্থ’

Khaleda-7অনলাইন ডেস্ক :::

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বলেছেন, স্বাধীন দেশকে যেভাবে গড়ে তোলার কথা, সে সময়কার সরকার তা করতে ব্যর্থ হয়। এতে অল্প সময়ের মধ্যে বাংলাদেশে নেমে এসেছে অরাজকতা। সৃষ্টি করতে হয়েছে রক্ষীবাহিনী। তখন দেশ নিয়ে কোনো চিন্তা ছিল না। তারা কেবল ভেবেছিলেন- ‘আমরা ক্ষমতায় আছি, যা ইচ্ছে তাই করতে পারি’।

তিনি বৃহস্পতিবার বিকেলে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশ (আইইবি) মিলনায়তনে বিএনপির ৩৮তম প্রতিষ্ঠাবার্ষিকীর সভায় এসব কথা বলেন।

খালেদা জিয়া বলেন, সেসময় গণতন্ত্র শেষ করে দিয়েছিল তারা। পরে জিয়াউর রহমান দেশে গণতন্ত্রই শুধু ফিরিয়ে আনলেন না, বহুদলীয় গণতন্ত্র ফিরিয়ে আনলেন। সবার সমান অধিকার প্রতিষ্ঠা করলেন।

খালেদা আরও অভিযোগ করে বলেন, মুজিব সরকার দেশ থেকে গণতন্ত্র দূর করে বাকশাল কায়েম করলো। জিয়াউর রহমান আসার পর গণতন্ত্র আনলেন। আপনারা যদি সে সময়কার (জিয়ার আমলের) মন্ত্রিসভার ক্যান্ডিডেটদের দেখেন, দেখবেন তারা সবাই সুযোগ্য ও ভালো লোক ছিলেন। যে দেশে গণতন্ত্র হারিয়ে গিয়েছিল সেই দেশে তিনি গণতন্ত্র ফিরিয়ে আনলেন। তিনি সবাইকে রাজনীতি করার সুযোগ দিয়েছিলেন। শিক্ষা প্রতিষ্ঠানে তিনিই নির্বাচন দেওয়া শুরু করলেন। জিয়াউর রহমান সবার সঙ্গে কথা বলতেন। কৃষক, শ্রমিক থেকে শুরু করে বুদ্ধিজীবী- সবার কথা তিনি শুনতেন। বিডি প্রতিদিন/

পাঠকের মতামত: