ঢাকা,শুক্রবার, ১ মার্চ ২০২৪

উৎসবমুখর পরিবেশে চকরিয়া এডভোকেট এসোসিয়েশনের নির্বাচন সম্পন্ন

এম.মনছুর আলম,চকরিয়া :
উৎসবমুখর পরিবেশে ব্যাপক উৎসাহ উদ্দিপনার মধ্যদিয়ে কক্সবাজারের চকরিয়া এডভোকেট এসোসিয়েশন এর নির্বাচন সম্পন্ন হয়েছে। অনুষ্ঠিত নির্বাচনে সদস্যদের সরাসরি প্রত্যক্ষ ভোটে সভাপতি নির্বাচিত হয়েছেন এডভোকেট হাবিব উদ্দিন মিন্টু ও সাধারণ সম্পাদক নির্বাচিত হন তরুণ আইনজীবী এডভোকেট মিফতাহ উদ্দিন আহামদ।
বুধবার (৩১ জানুয়ারি) চকরিয়া এডভোকেট এসোসিয়েশন কার্যালয়ে নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।

ভোট গণনা শেষে নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত প্রধান নির্বাচন কমিশনার এডভোকেট আবু ছালেহ লিখিত ভাবে নির্বাচনের ফলাফল ঘোষণা করেন। এসময় সহকারী নির্বাচন কমিশনার এডভোকেট মো: সুজা উদ্দিন ও সহকারী নির্বাচন কমিশনার এডভোকেট আরমান হোছাইন উপস্থিত ছিলেন।

অনুষ্ঠিত নির্বাচনে ১১টি পদের মধ্যে সদস্যদের সরাসরি প্রত্যক্ষ ভোটের মাধ্যমে ৬টি পদের বিপরীতে ভোট গ্রহণ অনুষ্ঠিত হলেও তৎমধ্যে ৫টি পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। উক্ত নির্বাচনে সভাপতি পদে নির্বাচিত হয়েছেন এডভোকেট হাবিব উদ্দিন মিন্টু, সাধারণ সম্পাদক পদে এডভোকেট মিফতাহ উদ্দিন আহামদ, জেলা প্রতিনিধি পদে এডভোকেট আশিকুল বছির নকীব। এছাড়াও সদস্য পদে নির্বাচিত হয়েছেন তিনজন। তারা হলেন  এডভোকেট মো: মঈন উদ্দিন, এডভোকেট গিয়াস উদ্দিন ও এডভোকেট আমিনুল এহছান।

এদিকে, চকরিয়া এডভোকেট এসোসিয়েশনের নির্বাচনে যে ৫টি পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন তারা হলেন, সহ-সভাপতি পদে এডভোকেট ওমর ফারুক, সহ-সভাপতি পদে এডভোকেট নুরুল আলম মিয়াজী, সহ-সাধারণ সম্পাদক পদে এডভোকেট জাহাঙ্গীর আলম, পাঠাগার সম্পাদক পদে এডভোকেট মো: নজরুল ইসলাম ও আপ্যায়ন সম্পাদক পদে এডভোকেট শেখ শাহাজাহান হোসাইন।

চকরিয়া এডভোকেট এসোসিয়েশনের
নবনির্বাচিত সাধারণ সম্পাদক এডভোকেট মিফতাহ্ উদ্দিন বলেন, প্রথমে মহান আল্লাহ পাকের দরবারে শোকরিয়া আদায় করি।
আমার প্রতি আস্থা ও বিশ্বাস রেখে সম্মানিত সকল আইনজীবীরা বিপুল ভোটের ব্যবধানে  যে নির্বাচিত করেছেন তার জন্য আন্তরিক
ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই। আজ থেকে আমার উপর যে গুরুদায়িত্ব তুলে দিয়েছেন, তা আইনজীবীদের কল্যাণে আমি সবোর্চ্চ চেষ্টার মাধ্যমে পালন করতে সচেষ্ট থাকবো।

চকরিয়া এডভোকেট এসোসিয়েশনের নব নির্বাচিত সভাপতি এডভোকেট হাবিব উদ্দিন মিন্টু বলেন, আমি বিগত সময়ে দায়িত্ব পালনকালে চকরিয়া উপজেলা সিনিয়র জুড়িসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের নতুন ভবন নির্মাণের জন্য সর্বাত্বক চেষ্টা করেছি। ইনশাআল্লাহ আমি আবারও সরকারের সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে আদালতের নতুন ভবনের বিষয়ে যোগাযোগ করবো। আশাকরি আমরা সফল হবো। সম্মানিত আইনজীবীবৃন্দ সবাই আমাদের পাশে থাকলে আদালতের নতুন ভবন ও এডভোকেট এসোসিয়েশনের স্থায়ী কার্যালয় আমরা উপহার দিতে কাজ করে যাবো। ##

পাঠকের মতামত: