ঢাকা,সোমবার, ১১ ডিসেম্বর ২০২৩

কক্সবাজারে তফসিল প্রত্যাখ্যান করে বিএনপির ঝটিকা মিছিল

সিবিএন : আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল প্রত্যাখ্যান করে অবৈধ তফসিল ঘোষণা বন্ধ ও অবৈধ সরকারের পদত্যাগের একদফা দাবী ও অবরোধের সমর্থনে কক্সবাজার জেলা বিএনপির উদ্যোগে ১৫ নভেম্বর সন্ধ্যায় এক তাৎক্ষনিক বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

বিক্ষোভ পরবর্তী বক্তব্যে কক্সবাজার জেলা বিএনপির সভাপতি সাবেক হুইপ জননেতা শাহজাহান চৌধুরী বলেন , এই অবৈধ সরকার ১৪ এবং ১৮ মডেলের একটি নির্বাচন করতে চাচ্ছে। আমরা অবৈধ নির্বাচন হতে দেব না। নির্বাচন কমিশনের ঘোষিত এই তফসিলকে ঘৃণাভরে প্রত্যাখ্যান করলাম।

কক্সবাজার জেলা বিএনপির সভাপতি সাবেক এমপি শাহজাহান চৌধুরী ও সাধারণ সম্পাদক এডভোকেট শামীম আরা স্বপ্নার নেতৃত্বে অনুষ্ঠিত বিক্ষোভ মিছিলে বিএনপি যুবদল ছাত্রদল স্বেচ্ছাসেবক দল শ্রমিক দলের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। মিছিলটি দলীয় কার্যালয় থেকে শুরু হয়ে শহর প্রদক্ষিণ করে। পরে পুলিশের বাধার সম্মুখিন হলে দলীয় কার্যালয়ে এসে মিছিলটি শেষ হয় ।

৪৮ ঘন্টার অবরোধের সমর্থনে জেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব সরওয়ার রোমনও জেলা ছাত্রদল এর সভাপতি শাহাদত হোসেন রিপন এর নেতৃত্বে সদর যুবদল.স্বেচ্ছাসেবক দল. ছাত্রদল. শ্রমিকদল ও সহযোগী সংগঠনের মিছিল করে। জেলা যুবদলের সহ সভাপতি ফরিদুল আলম ,বিএনপির নেতা এডভোকেট সাইফুল্লাহ নুর.জনতার চেয়ারম্যান নুরুল আমিন।যুবদলের আহবায়ক আখতারুজ্জামান লাভলু,সেচছাসেবক দলের সদস্য সচিব ফজলুল হক, শ্রমিক দলের সভাপতি মোতাহের হোসেন.ছাত্রদলের আহবায়ক রাশেদুল করিম।
উপস্থিত ছিলেন।

অপর দিকে সকালে উখিয়ায় মিছিল বের করে বিএনপি। মিছিলটি কক্সবাজার টেকনাফ মহাসড়কে প্রদক্ষিণ করে সংক্ষিপ্ত সমাবেশ করে।

এছাড়া কক্সবাজার শহরে দুপুরে জেলা স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে অবরোধ সফল করতে একটি মিছিল প্রধান সড়কের কয়েকটি পয়েন্ট প্রদক্ষিণ করে।

এদিকে কক্সবাজার শহরে যানবাহন চলাচল এবং সরকারি বেসরকারি অফিস আদালতে উপস্থিতি স্বাভাবিক রয়েছে। তবে কক্সবাজার থেকে দূরপাল্লার যানবাহন চলাচল বন্ধ রয়েছে।

সমাবেশে জেলা বিএনপির পক্ষ থেকে বলা হয়েছে গত ২৮ তারিখের পর থেকে জেলার বিভিন্ন থানায় বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে এ পর্যন্ত নয়টি মামলা করা হয়েছে। এসব মামলায় গ্রেফতার হয়েছে ৬২ জন নেতাকর্মী।

পাঠকের মতামত: