ঢাকা,বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪

রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন

চকরিয়া কোরক বিদ্যাপীঠের প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক বীর মুক্তিযোদ্ধা নুরুল কবির আর নেই

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া ::
কক্সবাজার জেলার শীর্ষ শিক্ষাপ্রতিষ্ঠান চকরিয়া কোরক বিদ্যাপীঠ স্কুলের প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নুরুল কবির গতকাল সোমবার সকাল সাড়ে ১১ টায় নিজ বাসভবনে ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৮ বছর। তিনি চার ছেলে ও দুই মেয়েসহ অনেক গুণগ্রাহী রেখে গেছেন।

বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নুরুল কবির চকরিয়া পৌরসভার ১ নং ওয়ার্ডের কাজিরপাড়ার বাসিন্দা। তিনি চকরিয়া চকরিয়া পৌরসভার মেয়র আলমগীর চৌধুরী ও পেকুয়া উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা আনোয়ারুল আমিনের শ্বশুর।

সোমবার বিকেল সাড়ে পাঁচটায় চকরিয়া কোরক বিদ্যাপীঠের মাঠে বীর মুক্তিযোদ্ধা নুরুল কবিরের প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। বিদায় বেলায় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নুরুল কবির এর নামাজে জানাজায় রাষ্ট্রীয় মর্যাদায় যথাযথ সম্মান (গার্ড অব অনার) প্রদর্শনকালে উপস্থিত ছিলেন চকরিয়া উপজেলা সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ রাহাত উজ জামান। এসময় চকরিয়া থানা পুলিশ প্রশাসনের পক্ষথেকে সম্মান প্রদর্শন করেন সিনিয়র সহকারী পুলিশ সুপার ( চকরিয়া সার্কেল) মো.তফিকুল আলম, চকরিয়া থানার ওসি চন্দন কুমার চক্রবর্তী, থানার এসআই গোলাম ছরওয়ার।

তার আগে জানাযার মাঠে মরহুমের জীবনী নিয়ে সৃতিচারণ করে বক্তব্য দেন কক্সবাজার ১ ( চকরিয়া পেকুয়া) আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব জাফর আলম, সাবেক এমপি জাতীয় পাটির (এরশাদ) কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান হাজি মোহাম্মদ ইলিয়াছ, চকরিয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মকছুদুল হক ছুট্ট, মরহুমের জামাতা চকরিয়া পৌরসভার মেয়র আলমগীর চৌধুরী, চকরিয়া উপজেলা মুক্তিযুদ্ধ সংসদের সাবেক কমান্ডার হাজী আবু মোহাম্মদ বশিরুল আলম, চকরিয়া কোরক বিদ্যাপীঠের প্রধান শিক্ষক আলহাজ্ব নুরুল আখের এবং পরিবারের পক্ষথেকে বক্তব্য দেন মরহুমের মেঝছেলে আলহাজ্ব সাইফুল কাদের সোহেল।

জানাযার নামাজে ইমামতি করেন পীরে কামেল আলহাজ্ব হযরত মৌলানা কবির আহমদ আজমী। নামাজে জানাজায় চকরিয়া উপজেলার সর্বস্থরের শ্রেণীপেশার মানুষ, রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, জনপ্রতিনিধি, বীর মুক্তিযোদ্ধা, সাংবাদিক, শিক্ষক পরিবার ছাড়াও চট্টগ্রাম কক্সবাজার এবং সমগ্র কক্সবাজার জেলার বিভিন্ন উপজেলার বাসিন্দা বিদ্যালয়ের হাজার হাজার প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থী শুভানুধ্যায়ীরা অংশ নিয়েছেন।
পরে সন্ধ্যা ছয়টায় গ্রামের বাড়ি চকরিয়া পৌরসভার কাজিরপাড়া কেন্দ্রীয় জামে মসজিদ মাঠে মরহুমের দ্বিতীয় নামাজে জানাজা শেষে মসজিদ কবরস্থানে তাকে সমাহিত করা হয়েছে। ##

পাঠকের মতামত: