ঢাকা,বুধবার, ১৭ এপ্রিল ২০২৪

আজ ১১ মার্চ চকরিয়ার বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন বাঙ্গালীর ৯ম মৃত্যুবার্ষিকী

নিজস্ব প্রতিবেদক, চাকরিয়া ::
কক্সবাজারের চকরিয়া উপজেলার লক্ষ্যারচর ইউনিয়নের বাসিন্দা প্রয়াত বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন বাঙ্গালীর ৯ম মৃত্যুবার্ষিকী ১১ মার্চ শনিবার। ২০১৪ সালের এইদিনে তিনি মৃত্যুবরণ করেন। মহান মুক্তিযোদ্ধকালীন সময়ে সরাসরি রনাঙ্গনে অংশ নেয়া বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন বাঙ্গালীর মৃত্যুর পূর্বে পর্যন্ত বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কক্সবাব্জার জেলা সংসদের সাংগঠনিক কমান্ডার ও চকরিয়া উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের প্রতিষ্ঠাকালীন সাংগঠনিক কমন্ডারের দায়িত্ব পালন করেন। বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন বাঙ্গালী ছিলেন একজন সমাজ সংস্কারক। মৃত্যুর আগ পর্যন্ত তিনি মুক্তিযোদ্ধের চেতনায় অসম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মানে পরীক্ষিত একজন সৈনিক হিসেবে দায়িত্ব পালনের পাশাপাশি মুক্তিযুদ্ধে বাংলাদেশ আওয়ামী লীগের রাজনীতির সাথে সক্রিয়ভাবে জড়িত ছিলেন।

তার মৃত্যু বার্ষিকী পালনেরলক্ষে চকরিয়া উপজেলার লক্ষ্যারচর ইউনিয়নের ছিকলঘাটাস্থ মরহুমের পরিবারের পক্ষ থেকে নানা কর্মসূচী হাতে নেওয়া হয়েছে।

মৃত্যুবার্ষিকী উপলক্ষে ১১ মার্চ শনিবার সকাল ৭টায় মরহুমের নিজ বাড়ি মুক্তিযোদ্ধা কুটিরে খতমে কোরআন, সকাল ৯টায় কবর জিয়ারত, সকাল ১১টায় মরহুমের নামে প্রতিষ্ঠিত মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন বাঙ্গালী স্কুল এন্ড কলেজে মিলাদ মাহফিল ও শিক্ষার্থীদের দ মাঝে মিষ্টি বিতরণ, আলোচনা সভা অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন মরহুমের বড় ছেলে লক্ষ্যারচর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও আনোয়ার হোসেন বাঙ্গালী কল্যাণ ট্রাষ্টের চেয়ারম্যান রেজাউল করিম সেলিম।##

 

পাঠকের মতামত: