ঢাকা,শনিবার, ২৪ সেপ্টেম্বর ২০২২

চকরিয়া মহিলা কলেজে আন্তর্জাতিক যুব দিবসে রচনা ও কুইজ প্রতিযোগিতার বিজয়ীরা

প্রেস বিজ্ঞপ্তি :: চকরিয়া আবাসিক মহিলা কলেজে আন্তর্জাতিক যুব দিবস ২০২২ উপলক্ষে রচনা ও কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। সচেতন নাগরিক কমিটি (সনাক)-টিআইবি, চকরিয়া কর্তৃক ১৪ আগষ্ট, দুপুর ১২ টায় উক্ত প্রতিযোগিতাগুলো আয়োজন করা হয়। “দুর্নীতিবিরোধী সামাজিক আন্দোলন পরিচালনায় যুব সমাজের ভূমিকা” শীর্ষক রচনা প্রতিযোগিতায় চকরিয়া আবাসিক মহিলা কলেজের ৯ জন শিক্ষার্থী এবং দুর্নীতিবিরোধী কুইজ প্রতিযোগিতায় ৩৪ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। পুরস্কার বিতরণী ও সংক্ষিপ্ত আলোচনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উক্ত কলেজের অধ্যক্ষ মনজু দেব এবং সভাপতিত্ব করেন সচেতন নাগরিক কমিটি (সনাক), চকরিয়ার সভাপতি ও কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান বুলবুল জান্নাত শাহিন। প্রধান অতিথির বক্তব্যে অধ্যক্ষ মনজু দেব বলেন, লেখাপড়ার পাশাপাশি এধরনের শিক্ষামূলক প্রতিযোগিতার আয়োজন নিঃসন্দেহে শিক্ষার্থীদের মেধাবিকাশ ও জ্ঞান চর্চার ক্ষেত্রে বিশেষ ভূমিকা পালন করবে। তিনি সনাক-টিআইবিকে রচনা ও কুইজ প্রতিযোগিতা আয়োজনের জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন এবং পরবর্তীতে আরো প্রতিযোগিতামূলক অনুষ্ঠান আয়োজনের আহবান জানান।

সভাপতির বক্তব্যে সনাক সভাপতি বুলবুল জান্নাত শাহিন বলেন, ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) এর অনুপ্রেরণায় গঠিত সনাক ও সনাকের তত্ত্বাবধানে পরিচালিত ইয়েস গ্রুপ নিয়মিতভাবে এধরনের আয়োজন করে থাকে। আমরা আগামিতে চকরিয়ার বিভিন্ন কলেজ ও বিদ্যালয়কে একত্রিত করে আরো বড় পরিসরে বিভিন্ন প্রতিযোগিতামূলক অনুষ্ঠানের আয়োজন করব। সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন চকরিয়া আবাসিক মহিলা কলেজের প্রভাষক মো. জয়নাল আবেদীন ও সচেতন নাগরিক কমিটি (সনাক), চকরিয়ার সদস্য সরওয়ার জাহাঙ্গীর।

রচনা প্রতিযোগিতায় বিজয়ীরা হলো, প্রথমঃ মারিয়া তারান্নুম রাহী (একাদশ-মানবিক), দ্বিতীয়ঃ উম্মে হালিমা (একাদশ-ব্যবসায় শিক্ষা), তৃতীয়ঃ মিফতাহুল জন্নাত (একাদশ-মানবিক)।

কুইজ প্রতিযোগিতায় বিজয়ীরা হলো, প্রথমঃ সুমাইয়া জান্নাত শোভা (একাদশ-ব্যবসায় শিক্ষা), দ্বিতীয়ঃ ফারজিনা নাজলিম শাপলা (একাদশ-মানবিক), তৃতীয়ঃ তাসমিন আক্তার (একাদশ-মানবিক), চতুর্থঃ প্রমিতা পাল ঐশী (একাদশ-ব্যবসায় শিক্ষা)।

প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন চকরিয়া আবাসিক মহিলা কলেজের অধ্যক্ষ মনজু দেব, সনাক সভাপতি বুলবুল জান্নাত শাহিন, সনাক সদস্য সরওয়ার জাহাঙ্গীর ও প্রভাষক মো. জয়নাল আবেদীন।

 

পাঠকের মতামত: