ঢাকা,শনিবার, ২৪ সেপ্টেম্বর ২০২২

কিশলয় “৯৯” ব্যাচের উদ্যোগে প্রয়াতদের স্মরণ ও তৈয়ব হুজুরের রোগ মুক্তি কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত

মোঃ নাজমুল সাঈদ সোহেল, চকরিয়া ::
“বন্ধু তুমি আর আসিবে না ফিরে – তোমার কাঙ্ক্ষিত স্বপ্নের নীড়ে ” এরই আলোকে কক্সবাজার জেলার ঐতিহ্যবাহি শিক্ষা প্রতিষ্ঠান কিশলয় আদর্শ শিক্ষা নিকেতন এর ৯৯ ব্যাচের সদ্য প্রয়াত শেফাউল হক ভুট্টোসহ অত্র বিদ্যালয়ের প্রয়াত সকল শিক্ষকগণের আত্মার মাগফেরাত কামনা এবং প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক চৌধুরী মোহাম্মদ আবু তৈয়ব হুজুরের রোগ মু্ক্তি কামনায় খতমে কুরআন ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। ১২ আগষ্ট (শুক্রবার)কিশলয় স্কুল প্রাঙ্গণে “৯৯” ব্যাচ উক্ত অনুষ্ঠানের আয়োজন করেন।
মোঃ নাজমুল সাঈদ সোহেলের সঞ্চালনায় কিশলয় প্রাক্তন ছাত্র সংসদ (কিপ্রাছাস)সাবেক সভাপতি ওমর শরীফ শিবলী (৮৯ব্যাচ) এর সভাপতিত্বে সকাল এগারটায় স্কুলের প্রতিষ্ঠাকাল থেকে অদ্যবধি পর্যন্ত সকল প্রয়াত শিক্ষকগণ ও ছাত্র-ছাত্রীদের আত্নার মাগফেরাত কামনান্তে শোক প্রস্তাব করে উপস্থিত সবাই কাল বেইজ পরিধান করেন।এতে প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রবীণ শিক্ষক আব্দুচ সালাম, নাছির উদ্দীন মুনিরী।
উপস্থিত সবাই স্কুল মসজিদে পবিত্র জুমার নামাজ আদায় করে খতমে কুরআন অনুষ্ঠানে যোগদান করেন।এসময় স্কুল মসজিদের পেশ ইমাম মৌঃ নুরুল হক সকল প্রয়াতগণের আত্নার মাগফেরাত কামনাসহ তৈয়ব হুজুরের রোগ মুক্তির জন্য মোনাজাত করেন এবং দুপুরের ভোজ শেষে খুটাখালী কেন্দ্রীয় জামে মসজিদ সংলগ্ন কবরস্থানে প্রয়াত শিক্ষকগণের করব জিয়ারত শেষে তৈয়ব হুজুরকে দেখতে তাঁহার বাসভবনে যান।
এসময় উপস্থিত ছিলেন “৯৯” ব্যাচের ইরফান আকবর চৌধুরী ,রাশেদুল ইসলাম, সাঈদ হোসেন,শওকত ওসমান,মাঈনুদ্দিন,সাহেদ মোহাম্মদ রুবেল,শারমিন হক উর্মি,সায়েস্তা খানম বিউটি, রুমি আহমেদ,লুৎফুল কবির নিকু,মনজুর আলম,আমির সোলতান,মুজিবুল্লাহ চৌধুরী,পলাশ শর্মা,শাহাদত হোসেন,শরিফুল ইসলাম,মুজিবুল হক,শফিউল আজম,সোহেল,কামাল উদ্দিন,আব্দুল মালেক,নেচার উদ্দিন,আহসানউল্লাহ,মুবিন প্রমুখ।
উল্লেখ্য, কক্সবাজারের খুরুশকুল উচ্চ বিদ্যালয়ের আজীবন দাতা সদস্য সনামধন্য ব্যাবসায়ী ও সুগন্ধা গেষ্ট হাউসের সত্তাধিকারী মরহুম আবু সুলতান নাগু কোম্পানীর ২য় পুত্র কিশলয় স্কুলের ৯৯ ব্যাচের মেধাবী ছাত্র শেফাউল হক ভুট্টো ৩ আগষ্ট লিভার জন্ডিসে আক্রান্ত হয়ে কক্সবাজার ইউনিয়ন হাসপাতালে রাত ১১টায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।মৃত্যুকালে তিনি স্ত্রী ও দুই সন্তানসহ অসংখ্য গুণগ্রাহী রেখে যান।

পাঠকের মতামত: