ঢাকা,শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

দুদকের তদন্ত শুরু

স্কুল শিক্ষিকা থেকে কোটি কোটি টাকার সম্পদের মালিক!

বিশেষ প্রতিনিধি, কক্সবাজার :: কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের সংসদ সদস্য জাফর আলমের স্ত্রী শাহেদা বেগমের অবৈধ সম্পদের অনুসন্ধান শুরু করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। তার বিরুদ্ধে সরকারি জমি দখল, মাদক কারবার, চাঁদাবাজি এবং অবৈধভাবে বালু উত্তোলন করে বিক্রির মাধ্যমে কোটি কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়েছে। গত ২১ জুলাই দুদকের প্রধান কার্যালয়ের উপ-পরিচালক (অনু. ও তদন্ত-৫) খান মো. মাজানুল ইসলাম স্বাক্ষরিত এক স্মারক সূত্রে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

সংসদ সদস্য জাফর আলমের স্ত্রী শাহেদা বেগম চকরিয়া উপজেলার পালাকাটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা।

তার বিরুদ্ধে দীর্ঘদিন ধরে বিদ্যালয়ে অনুপস্থিতির অভিযোগও রয়েছে। তবে, প্যারা শিক্ষক দিয়ে তিনি দায়িত্ব পালন করাচ্ছেন বলে দাবি করেন। অভিযোগ উঠেছে যে, তিনি একজন প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক হয়েও গত দুই বছরে প্রচুর পরিমাণের ভূ-সম্পত্তির মালিক বনেছেন।
অভিযোগ প্রসঙ্গে এমপি জাফর আলমের স্ত্রী স্কুল শিক্ষিকা শাহেদা বেগম সংবাদকর্মীদের কাছে দাবি করেন, তার বিরুদ্ধে আনা অভিযোগের কোন ভিত্তি নেই। রাজনৈতিক প্রতিপক্ষ এমন মিথ্যা অভিযোগ এনেছেন। একজন নারী হয়ে তিনি সরকারি জমি দখল, মাদক, চাঁদাবাজিসহ বালু উত্তোলনের কাজ কিভাবে করবেন-প্রশ্ন তার।

দুদকের স্মারক সূত্রে উল্লেখ করা হয়েছে, শাহেদা বেগমের বিরুদ্ধে সরকারি জমি দখল, মাদক কারবার, চাঁদাবাজি এবং অবৈধভাবে বালু উত্তোলন করে বিক্রির মাধ্যমে কোটি কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে। এর প্রেক্ষিতে তদন্তপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য দুদক সমন্বিত কক্সবাজার জেলা কার্যালয়ের উপ-পরিচালককে নির্দেশ দেওয়া হয়েছে।

দুদক সমন্বিত কক্সবাজার জেলা কার্যালয়ের উপ-পরিচালক মনিরুল ইসলাম বলেন, শাহেদা বেগমের সম্পদ অনুসন্ধান কাজা শুরু হয়েছে। নিয়ম মেনেই তাঁর বিরুদ্ধে তদন্ত কাজ চলছে। যদি তদন্তে অবৈধ সম্পদ পাওয়া যায় তবে তার বিরুদ্ধে আইনুনাগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এদিকে এমপি’র স্ত্রীর বিরুদ্ধে দুদকের অনুসন্ধান শুরু হওয়া সংক্রান্ত অফিস আদেশটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। এ নিয়ে আওয়ামী লীগের নেতাকর্মী ছাড়াও সাধারণ মানুষের মধ্যে তুমুল আলোচনা চলছে।

অভিযুক্ত শিক্ষিকা শাহেদা বেগম দাবি করেছেন, তিনি একজন শিক্ষক। তার বিরুদ্ধে আনীত অভিযোগ উদ্দেশ্যপ্রণোদিত। এ সব অভিযোগের সাথে তার বিন্দুমাত্র সম্পৃক্ততা নেই।

হয়রানি করার উদ্দেশ্যে পরিকল্পিতভাবে তাঁর বিরুদ্ধে ষড়যন্ত্র করা হচ্ছে বলে জানান তিনি।

পাঠকের মতামত: