ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

চকরিয়ার কৈয়ারবিলে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ৩২টি পরিবারের মাঝে জামায়াতের নগদ অর্থ সহায়তা

সংবাদ বিজ্ঞপ্তি ::
চকরিয়ার কৈয়ারবিল ইউনিয়নের ৯নং ওয়ার্ড ধোপিপাড়ায় ভয়াবহ অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ৩২টি পরিবারের মাঝে নগদ অর্থ সহায়তা প্রদান করেছে জামায়াতে ইসলামী।
বৃহস্পতিবার (১২মে) বিকাল সাড়ে ৫টায় চকরিয়া উপজেলা উত্তর জামায়াতের ব্যবস্থাপনায় অর্থ সহায়তা বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জামায়াতে ইসলামী কক্সবাজার জেলা শাখার আমীর চারবারের নির্বাচিত হোয়াইক্যং ইউপি চেয়ারম্যান অধ্যক্ষ মাওলানা নুর আহমদ আনোয়ারী।

তিনি উপজেলা ও স্থানীয় নেতৃবৃন্দদের সাথে নিয়ে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যদের হাতে নগদ অর্থ তুলে দেন।
ক্ষতিগ্রস্ত বাড়িঘর পরিদর্শন করে অর্থ বিতরণকালে জেলা আমীর নুর আহমদ বলেন, জামায়াতে ইসলামী অসহায় মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে। বিভিন্ন দুর্যোগে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়াতে জামায়াতে ইসলামী আর্ত মানবতার সেবায় ছুটে গিয়েছে। তারই ধারাবাহিকতায় আজ কৈয়ারবিলেও ক্ষতিগ্রস্ত মানুষের সহায়তায় সংগঠনটি এগিয়ে এসেছে। তিনি জামায়াতের পক্ষ থেকে এ সহায়তা ভয়াবহ অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের জন্য অপ্রতুল উল্লেখ করে বলেন, কালবিলম্ব না করে সরকারিভাবে তাদের পুনর্বাসনে এগিয়ে আসা উচিত। সরকারি সহযোগিতা ছাড়া ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যদের মাথা গোজার ঠাঁই অসম্ভব। তাই অনতিবিলম্বে মানবেতর জীবনযাপনকারী ক্ষতিগ্রস্ত মানুষগুলোর পুনর্বাসনে সরকারের আন্তরিক সুদৃষ্টি কামনা করেন তিনি।
কৈয়ারবিল ইউনিয়ন জামায়াতের সভাপতি মাস্টার রফিক আহমদের সভাপতিত্বে ও সেক্রেটারি মুহাম্মদ রিয়ানুল হকের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন জেলা জামায়াতের সাংগঠনিক সেক্রেটারি মুহাম্মদ জাহেদুল ইসলাম, জেলা জামায়াতের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মুহাম্মদ হেদায়াত উল্লাহ, চকরিয়া উপজেলা উত্তর আমীর মাওলানা ছাবের আহমদ, উপজেলা দক্ষিণ আমীর মাওলানা মুহাম্মদ মোজাম্মেল হক, চকরিয়া পৌরসভা আমীর মো. আরিফুল কবির ও কক্সবাজার শহর জামায়াতের নায়েবে আমীর আবদুল্লাহ আল ফারুক।

এসময় চকরিয়া উপজেলা উত্তর জামায়াতের সহকারী সেক্রেটারি আবদুল্লাহ আল মামুর, প্রচার সেক্রেটারি শরিফুল আমিন, তরুণ সমাজসেবক এইচ.এম এহসানুল হকসহ জামায়াতের উপজেলা এবং স্থানীয় বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ ও গণমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

পাঠকের মতামত: