ঢাকা,রোববার, ২২ সেপ্টেম্বর ২০২৪

অবৈধ স্থাপনার বিরুদ্ধে কউকের উচ্ছেদ অভিযান: ভেঙ্গে দেয়া হলো ১২টি দোকান

প্রেস বিজ্ঞপ্তি ::   আজ ১ অক্টোবর, দুপুর ১২ ঘটিকা হতে বিকাল ২ ঘটিকা পর্যন্ত কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের সচিব (উপসচিব) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু জাফর রাশেদ এর নেতৃত্বে এবং সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি), কক্সবাজার জেলা পুলিশ, আনসার এবং বিদ্যুৎ বিভাগের সার্বিক সহযোগিতায় কক্সবাজার সুগন্ধা পয়েন্ট এলাকায় অভিযান পরিচালনা করা হয়। এ সময় সুগন্ধা পয়েন্টে মহামান্য হাইকোর্টের বাতিলকৃত প্লটসমূহ অবৈধভাবে দখল করে গড়ে উঠা ঢাকা রান্না ঘর, কুমিল্লা কিচেন, ঢাকা রাধুনী রেস্টুরেন্টে এন্ড বিরানী হাউজসহ ০৮ টি বাস কাউন্টার ও ১ দোকান ভেঙ্গে দেয়া হয়।

এ ব্যাপারে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান কমোডর মোহাম্মদ নুরুল আবছার, এনজিপি, এনডিসি, পিএসসি, বিএন (অব:) বলেন, মহামান্য হাইকোর্ট কর্তৃক প্লটসমূহ বাতিল করা হয়; কিন্তু বাতিলকৃত উক্ত প্লটসমূহে অবৈধভাবে রেষ্টুরেন্ট, বাস কাউন্টার ও বিভিন্ন দোকান গড়ে উঠে। ফলে সরকারি জমি বেদখল হওয়ার পাশাপাশি কক্সবাজারে আগত পর্যটকসহ স্থানীয় জনসাধারণের চলাচলে অসুবিধার সম্মুখীন হতে হয়। তাই উচ্ছেদ অভিযান পরিচালনার মাধ্যমে সরকারি জমি দখল উদ্ধার করা হয়েছে।

তিনি আরো বলেন, কক্সবাজারকে একটি আধুনিক ও মনোরম শহর হিসেবে বাস্তবায়নের জন্য কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ নিরলসভাবে কাজ করে যাচ্ছে। তাই পরিকল্পিত নগরী বাস্তবায়নে অবৈধ স্থাপনার বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।

পাঠকের মতামত: