ঢাকা,মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪

চকরিয়ায় এক ইউপি সচিবকে মেরে জেলে গেলেন ইউপি সদস্য

লাবণ্য রাণী পুজা, চকরিয়া :: কক্সবাজারের চকরিয়ায় ইউপি সচিব ও গ্রাম পুলিশের উপর হামলার মামলায় মো.রমজান আলী নামের এক ইউপি সদস্যকে জেল হাজতে পাঠিয়েছে আদালত।

সোমবার (২৩মে) চকরিয়া সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পন করতে গেলে আদালতের বিজ্ঞ বিচারক রাজীব কুমার দেব তার জামিন না মঞ্জুর করে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন।

আসামী মো.রমজান আলী চকরিয়া উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের ৪নং ওয়ার্ডের ইউপি সদস্য।

চকরিয়া সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের সিএসআই মো.শফিক বলেন, চলতি বছরের ২৯ জানুয়ারি ডুলাহাজারা ইউনিয়ন পরিষদের সচিব হুমায়ুন কবির ও গ্রাম পুলিশকে মারধর করে ইউপি সদস্য মো.রমজান আলী।

ওই ঘটনায় ইউপি সচিব হুমায়ুন কবির বাদি হয়ে একটি মামলা দায়ের করেন।

এই মামলায় আত্মসমর্পন করতে সোমবার দুপুরে চকরিয়া সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে উপস্থিত হন রমজান আলী।

পরে চকরিয়া সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিজ্ঞ বিচারক তার জামিন আবেদন না মঞ্জুর করে জেল হাজতে পাঠানোর নির্ধেশ দেন।

ডুলাহাজারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাসানুল ইসলাম আদর চকরিয়া নিউজকে বলেন, দীর্ঘদিন ধরে ইউনিয়ন পরিষদের সচিব হুমায়ুন কবির জন্মনিবন্ধনসহ নানা জনগুরুত্বপূর্ণ কাগজপত্রের জন্য পরিষদের আসলে তাদের কাছ থেকে উৎকোচ আদায় করতো।

এসব ঘটনার প্রতিবাদ জানাতে গত ২৯ জানুয়ারি পরিষদের গিয়ে এর জবাব চান ইউপি সদস্য রমজান আলী। এর এক পর্যায়ে মারধরের ঘটনা ঘটে।

এঘটনায় হুমায়ুন কবির বাদি হয়ে মামলা দায়ের করে। পরে সোমবার রমজান আদালতে আত্মসমর্পন করতে গেলে আদালতের বিজ্ঞ বিচারক তাকে জামিন না দিয়ে জেল হাজতে প্রেরণ করেছেন।

পাঠকের মতামত: