ঢাকা,বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪

চকরিয়ায় আলোচিত আমির হোছন হত্যাকান্ডের মূল কিলার রহমানকে গ্রেফতার

এম.জিয়াবুল হক, চকরিয়া :: কক্সবাজারের চকরিয়া উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের আলোচিত আমির হোছন হত্যাকান্ডের মূল কিলার এজাহারনামীয় আসামি আবদুর রহমানকে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার ভোররাতে চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) চন্দন কুমার চক্রবর্তীর নেতৃত্বে ডুলাহাজারা ইউনিয়নের ডুমখালী এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত আবদুর রহমান স্থানীয় ইউছুপ আলীর ছেলে।

হত্যামামলার এজাহারনামীয় আসামি আবদুর রহমানকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চন্দন কুমার চক্রবর্তী। তিনি বলেন, গত ২৩ মে রাতে উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের পুর্ব ডুমখালী এলাকায় আমির হোছন (৪৫) নামের একজনকে কুপিয়ে ও গুলি করে নৃশংসভাবে হত্যায় জড়িত আসামিদের গ্রেফতারের জন্য পুলিশের একাধিক টিম মাঠে কাজ করছিল।

তিনি বলেন, ঘটনার প্রায় একমাস পর বৃহস্পতিবার ভোররাতে গোপন সংবাদের ভিত্তিতে ডুলাহাজারা ইউনিয়নের ডুমখালী এলাকায় দীর্ঘক্ষন অভিযান চালিয়ে হত্যাকান্ডের মূল আসামি আবদুর রহমানকে গ্রেফতার করা হয়। গতকাল সকালে গ্রেফতারকৃত আসামি আবদুর রহমানকে চকরিয়া উপজেলা সিনিয়র জুড়িসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে সৌপদ্দ করা হয়। পরবর্তীতে বিজ্ঞ আদালত তাকে জেলহাজতে প্রেরণের নির্দেশ দেন।

প্রসঙ্গত: গত ২৩ মে রাত আটটার দিকে ভুমি সংক্রান্ত বিরোধ জেরে বিচারের নামে মোবাইল ফোনে ডেকে নিয়ে গ্রেফতারকৃত আবদুর রহমানের নেতৃত্বে অস্ত্রধারীরা মালুমঘাট স্টেশনের অদুরে ডুমখালী খেলারমাঠে কুপিয়ে ও গুলি করে হত্যা করে আমির হোছনকে। নিহত আমির হোছন পুর্ব ডুমখালী এলাকার মৃত কবির আহমদের ছেলে।

এ ঘটনার তিনদিন ২৬ মে নিহত আমির হোছনের স্ত্রী ছকিনা ইয়াছমিন বাদী হয়ে চকরিয়া থানায় ডুলাহাজারা ইউপি চেয়ারম্যান হাসানুল ইসলাম আদরকে প্রধান আসামি করে ১০ জনের নাম উল্লেখপূর্বক একটি হত্যা মামলা রুজু করেন। ওই মামলায় আরো ১০/১২ জনকে অজ্ঞাত আসামি করা হয়। মামলার এজাহারে গ্রেফতারকৃত আবদুর রহমান হত্যাকান্ডের মূল পরিকল্পনাকারী ও এজাহার নামীয় দুই নাম্বার আসামি বলে নিশ্চিত করেন চকরিয়া থানার ওসি চন্দন কুমার চক্রবর্তী।

পাঠকের মতামত: