ঢাকা,শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪

চকরিয়া জমজম হাসপাতালের এমডির বিরুদ্ধে থানায় জিডি

নিজস্ব প্রতিবেদক ::  চকরিয়া জমজম হাসপাতালের ভুয়া ডাক্তার হুমায়ুন কবিরকে গ্রেফতারের বিষয়টি ভিন্ন দিকে নেওয়ার জন্য অপপ্রচার করার অভিযোগে ব্যবস্থাপনা পরিচালক গোলাম কবিরের বিরুদ্ধে চকরিয়া থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) দায়ের করা হয়েছে। সাধারণ ডায়েরি দায়ের করেন চকরিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শোভন দত্ত।

ডাঃ শোভন দত্ত বলেন, ভুয়া ডাক্তার হুমায়ুন কবিরকে জমজম হাসপাতাল তাদের নিজস্ব ডাক্তার দেখিয়ে দীর্ঘদিন যাবৎ হাসপাতাল ও ল্যাবের লাইসেন্স নবায়ন করে আসছিল। গত ১৬ নভেম্বর নির্বাহী ম্যাজিস্ট্রেট উক্ত চিকিৎসকের কাগজপত্র যাচাই-বাছাই করে ভুয়া প্রমানিত হওয়ায় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে তাকে ৫০ হাজার টাকা জরিমানা ও তিন মাসের কারাদণ্ড দেয়।

এ ঘটনাটি ভিন্ন ভাবে প্রবাহিত করার জন্য জমজম হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক গোলাম কবির বিভিন্ন ধরনের তৎপরতা শুরু করেন। গ্রেফতার হওয়া ভুয়া চিকিৎসক হুমায়ুন কবিরের সনদপত্র সঠিক বলে বিভিন্ন জায়গায় প্রচার করতে থাকেন। ওই ডাক্তারের বিরুদ্ধে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ষড়যন্ত্র করছে বলে প্রচার করতে থাকেন। এই ঘটনায় গোলাম কবিরের বিরুদ্ধে থানায় সাধারণ ডায়েরি ৩৮৪/২০২২ দায়ের করি।

ল্যাব টেকনোলজিস্ট বিহীন ভুয়া টেকনিশিয়ান দিয়ে দীর্ঘ ১৩ মাস ধরে রোগ নির্ণয় করে প্রতারণা পূর্বক জনগণ থেকে হাতিয়ে নিয়েছে কোটি কোটি টাকা। কর্মরত বিহীন লোকজনের সনদ দিয়ে লাইসেন্স নবায়নের অভিযোগও রয়েছে হাসপাতালটির বিরুদ্ধে।

জিডির বিষয়ে গোলাম কবির জানান, ডাঃ শোভন দত্তের বিষয়ে আমি কোন কথা বলিনি, হুমায়ুন কবিরের বিষয়টি আদালত দেখবেন।

 

পাঠকের মতামত: