ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

উখিয়ায় বিএনপিও আওয়ামীলীগের চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন চুড়ান্ত ঃ বিদ্রোহী প্রার্থীরাও মাঠে

image_152081_0মাহমুদুল হক বাবুল, উখিয়া ::::

উখিয়া উপজেলায় আসন্ন ইউপি নির্বাচনে আওয়ামীলীগ ও বিএনপির একক প্রার্থী চুড়ান্ত করলেও উভয় দলের বিদ্রোহী প্রার্থীরাও প্রচারনা চালিয়ে যাচ্ছেন। উপজেলার ৫ টি ইউনিয়নে আওয়ামীলীগের প্রার্থীরা হচ্ছেন, রাজাপালং ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী, জালিয়াপালংয়ে এস এম ছৈয়দ আলম, পালংখালী ইউনিয়নে শাহাদাৎ হোসেন জুয়েল, রতœাপালং ইউনিয়নে নুরুল হুদা ও হলদিয়াপালং ইউনিয়নে মন্ত্রি পরিষদ সচিব সফিউল আলমের ছোট ভাই শাহ আলম। বিএনপি থেকে চুড়ান্ত মনোনয়ন পেয়েছেন রাজাপালং ইউনিয়ন থেকে বিএনপি নেতা শাহ কামাল চৌধুরী, পালংখালী ইউনিয়ন থেকে হেলাল উদ্দিন, রতাœাপালং ইউনিয়ন থেকে নুরুল কবির চৌধুরী, জালিয়াপালং ইউনিয়ন থেকে নুরুল আমিন চৌধুরী, হলদিয়াপালং ইউনিয়ন থেকে এস এম শামশুল আলম বাবুল।

এ ছাড়াও রতœাপালং ইউনিয়নে জেলা বিএনপির সদস্য বিশিষ্ট ব্যবসায়ী খাইরুল আলম চৌধুরী নাগরিক পরিষদের ব্যানারে ইউনিয়নের ৯ টি ওয়ার্ডের অলি গলিতে নির্বাচনী প্রচারনা ও আলোচনায় শীর্ষে রয়েছে বলে জানা গেছে। স্থানীয় সচেতন মহলরা মনে করেন, উপজেলার রতœাপালং ইউনিয়নে খাইরুল আলম চৌধুরীর বিকল্প নেই। তিনিই পারবে রতœাপালংয়ের অবহেলীত ইউনিয়নকে ডিজিটাল ইউনিয়নে রূপান্তরিত করতে পারবে, আব্বাস উদ্দিন, হলদিয়াপালং ইউনিয়ন থেকে আওয়ামীলীগ নেতা আমিনুল হক আমিন, মাহবুবু আলম চৌধুরী, ইমরুল কায়েস চৌধুরী ও পালংখালী থেকে সাবেক জেলা ছাত্রলীগের সভাপতি আলী আহম্মদ দলীয় মনোনয়ন না পেয়ে তারা সতন্ত্র প্রার্থী হিসাবে মাঠে রয়েছেন। আগামী ৪ জুন ৬ দাপে এ উপজেলার ৫ টি ইউনিয়নের নির্বাচন অনুষ্টিত হবে বলে উপজেলা নির্বাচন অফিসার মোঃ নুরুল ইসলাম জানিয়েছেন। এই এলাকায় ভোটারের সংখ্যা ১ লক্ষ ১৮ হাজার ১৬ জন। তৎমধ্যে পুরুষের সংখ্যা ৫৯ হাজার ৮ শ ৭৪, মহিলা ভোটার ৫৮ হাজার ১শ ৪২ জন। জানা গেছে, চেয়ারম্যান প্রার্থীরা মনোনয়ন সংগ্রহ করতে গিয়ে উপজেলা নির্বাচন অফিসের সহকারী মাহবুবুর রহমানের নিকট হয়রানীর শিকার হচ্ছেন। নিয়ম বহির্ভুত ভাবে একজন চেয়ারম্যান প্রার্থীর নিকট থেকে সাড়ে ৫ হাজার থেকে ৬ হাজার টাকা পর্যন্ত নিচ্ছেন। সাধারন মেম্বার প্রার্থীদের নিকট থেকে দেড় হাজার টাকা ও সংরক্ষিত মহিলা আসনের নারী সদস্যদের নিকট থেকে নিচ্ছেন আড়াই হাজার টাকা করে। এ ব্যাপারে জানতে চাইলে উপজেলা নির্বাচন অফিসার নুরুল ইসলাম জানান, এত টাকা নেওয়ার বিধান নেই। প্রতি প্রার্থীদের নিকট থেকে একটি ভোটার সিডি বাবদ ৫ শ টাকা নিতে পারবেন। ফরমের জন্য যে ৫শ টাকা করে নিয়েছে সে তা অন্যায় করেছে।

################

উখিয়ায় বন বিভাগের অভিযানে ৩ টি অবৈধ বসতবাড়ী উচ্ছেদ

মাহমুদুল হক বাবুল, উখিয়া :::

কক্সবাজার দক্ষিন বন বিভাগের উখিয়া রেঞ্জের থাইংখালী বন বিট এলাকার সরকারী বন ভুমির জায়গার উপর অবৈধ ভাবে ভেড়ে উঠা ৩ টি বসত ঘর ভেঙ্গে গুড়িয়ে দিয়েছে স্থানীয় বন বিভাগ। গতকাল শনিবার সকাল ১১ টার দিকে স্থানীয় বিট কর্মকর্তা মোঃ আব্দুল মন্নানের নেতৃত্বে একদল বন কর্মীরা গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে উক্ত বসত ঘর গুলো উচ্ছেদ রা হয়েছে। এ ব্যাপারে বিট কর্মকর্তা মোঃ আব্দুল মন্নান বলেন, অবৈধ দখলদাররা যত বড়ই হোকনা কেন তাদেরকে কোন প্রকার ছাড় দেওয়া হবেনা। এবং দখলদারদের বিরুদ্ধে বন আইনের সংশ্লিষ্ট ধারাই মামলা রুজু করা হবে বলে তিনি জানান।

#######

উখিয়ায় জাহাঙ্গীর কবির চৌধুরীর সমর্থনে স্বাগত মিছিল

মাহমুদুল হক বাবুল, উখিয়া :::

উখিয়া উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও রাজাপালং ইউনিয়ন পরিষদের সফল চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী দলীয় মনোনয়ন পাওয়ার খবরে উখিয়া সদর ষ্টেশনে এক বিশাল স্বাগত মিছিল অনুষ্টিত হয়েছে। গতকাল শনিবার বিকালে আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ সহ সহযোগী সংগঠনের নেতা কর্মীরা উক্ত স্বাগত মিছিলে অংশ গ্রহন করেন। উপজেলা আওয়ামীলীগ নেতা অধ্যাপক হুমায়ুন কবির চৌধুরী, কাজী আকতার উদ্দিন টুনু, ফরিদুল আলম, উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক মকবুল হোসেন মিথুন ও মাসুদ আমিন শাকিল সহ অসংখ্য নেতা কর্মী।

পাঠকের মতামত: