ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

করোনার সংকট মোকাবেলায় সবাই সজাগ থাকুন -চকরিয়ায় টিআইবি 

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া ::

চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি আলহাজ¦ ফজলুল করিম সাঈদী বলেছেন, চলমান করোনাকালীন সংকট মোকাবেলায় সবাইকে এক হয়ে কাজ করতে হবে। বর্তমান সরকার দুর্নীতিমুক্ত ও সুশাসিত স্থানীয় সরকার প্রতিষ্ঠা করতে কাজ করছে। তাই প্রত্যেক ইউনিয়ন পরিষদকে সেবা প্রদানের ক্ষেত্রে আরো বেশী জনবান্ধব ও স্বচ্ছ হতে হবে। সকল কাজে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে পারলেই একটি জনবান্ধব ইউনিয়ন হিসেবে প্রতিষ্ঠা করা সম্ভব হবে। করোনাকালীন সংকট মোকাবেলায় স্থানীয় সরকার খাতে কার্যক্রম বাস্তবায়নে চ্যালেঞ্জ ও করণীয় শীর্ষক ভার্চুয়াল মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মঙ্গলবার সচেতন নাগরিক কমিটি (সনাক), চকরিয়া কর্তৃক আয়োজিত উক্ত সভায় সভাপতিত্ব করেন চকরিয়া উপজেলার উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ শামসুল তাবরীজ। সভায় স্বাগত বক্তব্য রাখেন সচেতন নাগরিক কমিটি (সনাক), চকরিয়া’র সভাপতি বুলবুল জান্নাত শাহিন।

ভার্চুয়াল সভায় বিশেষ অতিথির বক্তব্যে সহকারী কমিশনার (ভুমি) মোঃ রাহাত উজ জামান করোনা সংকট মোকাবেলায় সবাইকে মাস্ক পরা এবং দুই ডোজ টিকা নিশ্চিত কারার প্রতি বিশেষ গুরুত্ব আরোপ করেন। তিনি বলেন, সরকারী বিভিন্ন উদ্যোগের পাশাপাশি সকল পর্যায় থেকে এক হয়ে কাজ করলে বর্তমান সংকট মোকাবেলা সম্ভব হবে।

ট্র্যাস্পারেন্সি ইন্টারন্যশনাল বাংলাদেশ (টিআইবি)’র এরিয়া কো-অর্ডিনেটর মোঃ আবু বকর এর সঞ্চালনায় উক্ত ভার্চুয়াল সভায় করোনাকালীন স্থানীয় সরকার খাতে সুশাসন নিশ্চিতকরণে করণীয় শীর্ষক বক্তব্য প্রদান করেন ট্র্যাস্পারেন্সি ইন্টারন্যশনাল বাংলাদেশ (টিআইবি)’র চট্টগ্রাম ক্লাস্টারের কো-অর্ডিনেটর মোঃ জসীম উদ্দিন এবং বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কাজী শফিকুর রহমান, কো-অর্ডিনেটর, ট্র্যাস্পারেন্সি ইন্টারন্যশনাল বাংলাদেশ (টিআইবি), ঢাকা।

এছাড়া সভায় আরো বক্তব্য রাখেন চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও ফাসিয়াখালী ইউপি চেয়ারম্যান গিয়াস উদ্দিন চৌধুরী, মাতামুহুরী উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও পশ্চিম বড়ভেওলা ইউপি চেয়ারম্যান সিরাজুল ইসলাম চৌধুরী বাবলা, বরইতলী ইউপি চেয়ারম্যান জালাল আহমদ সিকদার, খুটাখালী ইউপি চেয়ারম্যান মো.আবদুর রহমান, ডুলাহাজারা ইউপি চেয়ারম্যান মো.নুরুল আমিন। এছাড়াও বিভিন্ন ইউনিয়ন পরিষদের সচিব ভার্চুয়াল সভায় যুক্ত ছিলেন।

সভায় বক্তারা বর্তমান সংকটময় মুহুর্তে এরকম একটি মতবিনিময় সভা আয়োজন করায় সনাক এবং টিআইবি কে ধন্যবাদ দেন এবং করোনা সংকট মোকাবেলায় জনমানুষকে সম্পৃক্ত করে স্বচ্ছ ও নিরপেক্ষ ভাবে কাজ করার অঙ্গিকার ব্যক্ত করেন।

পাঠকের মতামত: