ঢাকা,বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

মাওলানা নিজামীকে বিচারিক হত্যার ষড়যন্ত্রের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ

05.05.16..01সংবাদ বিজ্ঞপ্তি:
আমীরে জামায়াত, বরেণ্য ইসলামী চিন্তাবিদ ও বিশ্ব ইসলামী আন্দোলনের পুরোধা মাওলানা মতিউর রহমান নিজামীকে ষড়যন্ত্রমূলক হত্যা চেষ্টার প্রতিবাদে এবং অনতিবিলম্বে নিঃশর্ত মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে কক্সবাজার শহর জামায়াত।

৫ বৃহস্পতিবার বিকেলে শহর জামায়াত-শিবির নেতৃবৃন্দের নেতৃত্বে মিছিলটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিন সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

মিছিলোত্তর সমাবেশে বক্তাগণ বলেন, আমীরে জামায়াত মাওলানা মতিউর রহমান নিজামী একজন প্রবীণ রাজনীতিবিদ, প্রখ্যাত আলেমে দ্বীন ও সাবেক সফল মন্ত্রী। তিনি পাবনা জেলার সাাঁথিয়া ও বেড়া নির্বাচনী এলাকা থেকে ১৯৯১ এবং ২০০১ সালে দুইবার বিপুল ভোটে জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হয়ে জাতীয় সংসদে জাতির স্বার্থে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। তার নির্বাচনী এলাকার উন্নয়নে তিনি অভূতপূর্ব অবদান রেখেছেন এবং নির্বাচনী এলাকার সর্বস্থরের জনগণ তাকে শ্রদ্ধার সাথে স্মরণ করেন। তার বিরুদ্ধে ১৯৭১ সালের ভূমিকা নিয়ে কেউ কোন প্রশ্ন তুলেনি। ১৯৭১ সালের পর তার বিরুদ্ধে মামলা তো দূরের কথা বাংলাদেশের কোন থানায় একটি জিডি পর্যন্ত হয়নি। তাকে রাজনৈতিকভাবে মোকাবেলায় ব্যর্থ হয়ে সরকার তার বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে দলীয় লোকদের দ্বারা মিথ্যা সাক্ষী দিয়ে তাকে হত্যার গভীর ষড়যন্ত্রে মেতে উঠেছে। কিন্তু ইতিহাস সাক্ষী, হত্যা করে জুলুম-নির্যাতন চালিয়ে অতীতে কোন আদর্শকে নির্মূল করা যায়নি, আর কখনো যাবেও না। সরকারকে হত্যা ও ষড়যন্ত্রের রাজনীতি পরিহার করে অবিলম্বে আমীরে জামায়াত মাওলানা মতিউর রহমান নিজামীর মৃত্যুদন্ডাদেশ বাতিল করে নিঃশর্ত মুক্তি দাবি করেন। অন্যথায় সরকারকে ইতিহাসের কাঠগড়ায় দাঁড়াতে হবে।

ঈদগাঁওঃ মতিউর রহমান নিজামীকে বিচারিক হত্যার ষড়যন্ত্রের প্রতিবাদে বিক্ষোভ মিছিল করে জামায়াতে ইসলামী ঈদগাঁও সাংগঠনিক থানা। থানা আমির ছলিম উল্লাহ জিহাদীর নেতৃত্বে অনুষ্ঠিত বিক্ষোভ মিছিলে আরো উপস্থিত ছিলেন, জামায়াত নেতা আলী আহম্মদ, কামাল উদ্দিন, মোহাম্মদ ইউসুফ, ছাত্রনেতা আবদুল্লাহ প্রমূখ। মিছিলটি ঈদগাঁও বাজার ও ষ্টেশন প্রদক্ষিন করে সমাবেশের মাধ্যমে শেষ হয়।

চকরিয়াঃ তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় চকরিয়া পৌরসভায় বিক্ষোভ মিছিল করে চকরিয়া পৌরসভা জামায়াত। পৌর সেক্রেটারী আরিফুল কবিরের নেতৃত্বে বিক্ষোভ মিছিলটি চকরিয়া পৌরসভার প্রধান প্রধান সড়ক প্রদাক্ষিন করে। মিছিলে আরো উপস্থিত ছিলেন জামায়াত নেতা আবদুল্লাহ বাহাদুর, ছাত্রনেতা আজহারুল ইসলাম, আব্দুর রহিম প্রমূখ।

মহেশখালীঃ বড় মহেশখালীর নতুনবাজারে বিক্ষোভ মিছিল করেছে মহেশখালী জামায়াতে ইসলাম। এসময় উপস্থিত উপজেলা দক্ষিণ আমির জাকির হোসাইন, সেক্রেটারী শামীম ইকবাল, জামায়াত নেতা জালাল আহম্মদ, আলীম উদ্দিন প্রমূখ।

 

পাঠকের মতামত: