ঢাকা,শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

দুর্দিনে পাশে নেই কেউ

চকরিয়া সরকারী হাসপাতালের বেড়েই কাতরাচ্ছেন অসুস্থ নুরুল কাদের বি কম

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া ::
কক্সবাজারের অভিভক্ত চকরিয়া উপজেলা (চকরিয়া-পেকুয়া) আওয়ামীলীগের সাবেক সভাপতি বর্ষিয়ান রাজনীতিবিদ নুরুল কাদের বি কম অসুস্থ হয়ে এখন সরকারী হাসপাতালে কাতরাচ্ছেন। অর্থাভাবে উন্নত চিকিৎসা সেবা নিতে পারছেন না তিনি। নুরুল কাদের বি কম দীর্ঘদিন ধরে অসুস্থ হয়ে ঘরবন্দি থাকলেও দূর্দিনে কেউ তার খোঁজ খবর রাখেনি। অর্থাভাবে অসহায় অবস্থায় দিনানিপাত করছেন তিনি ও তার পরিবার। গত তিনদিন আগে হঠাৎ তিনি অসুস্থ হলে তার পরিবার তাকে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। তবে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বিশেষজ্ঞ চিকিৎসক না থাকায় তার উন্নত চিকিৎসা হচ্ছেনা। এদিকে হাসপাতাল সূত্রে জানা গেছে, শনিবার ( ১০ জুলাই) হাসপাতালে চিকিৎসাধীন নুরুল কাদের বি কম ও তার ছেলে রাজীব চৌধূরীর করোনা টেষ্টের রির্পোটে করোনা পজেটিভ আসে।

অসুস্থ নুরুল কাদের বি কম বড় ছেলে রাজিব বলেন, সুস্থতার জন্য আমার পিতার উন্নত চিকিৎসার দরকার। টাকার অভাবে বর্তমানে তা হচ্ছেনা। আমার পিতা উন্নত চিকিৎসা পেলে হয়তো তিনি সুস্থ হয়ে উঠবেন। এজন্য আমি সকলের কাছে আমার পিতার জন্য দোয়া চাই।

চকরিয়া উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান ও আওয়ামীলীগ নেতা জাহাঙ্গীর বুলবুল বলেন, নূরুল কাদের বি কম একজন নির্লোভ রাজনীতিবিদ ছিলেন। তিনি মানুষের জন্য রাজনীতি করেছেন। নিজের জন্য কিছু করেননি। সৎভাবে জীবন যাপন করেছেন। কিন্তু জীবন সায়াহ্নে এসে এই দুর্দিনে দলীয় কোন ব্যক্তি তার সাহায্যে এগিয়ে আসেনি।

নুরুল কাদের বিকম ৭০ দশকে বোয়ালখালী কানংগো পাড়া সরকারি কলেজ ছাত্রলীগের সাথে জড়িত ছিলেন। ১৯৭৭ সালের দিকে তিনি প্রথম চিরিঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হন। পরে তিনি ১৯৯৭ সাল থেকে ২০০০ ইংরেজী পর্যন্ত অবিভক্ত চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি ছিলেন। তিনি এক ছেলে ও ২ কন্যা সন্তানের জনক।

পাঠকের মতামত: