ঢাকা,শুক্রবার, ৩ মে ২০২৪

চকরিয়ায় সংবাদপত্র হকাররা পেলেন প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা 

এম.জিয়াবুল হক, চকরিয়া :: করোনা মহামারিতে কর্মহীন শ্রমজীব মানুষের জন্য খাদ্য সহায়তা কর্মসুচি বিতরণের বিশেষ উদ্যোগ নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরই অংশহিসেবে কক্সবাজার জেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় চকরিয়া উপজেলা প্রশাসন ইতোমধ্যে কর্মহীন মানুষের মুখে হাসি ফুটাতে কাজ শুরু করেছেন। এই কার্যক্রমের আওতায় মঙ্গলবার ৬ জুলাই চকরিয়া উপজেলা প্রশাসন সর্বপ্রথম চকরিয়া উপজেলাজুড়ে কর্মরত সংবাদপত্র হকারদের মাঝে প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা উপহার বিতরণ করেছেন। উপজেলা পরিষদ মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ সামসুল তাবরীজ উপস্থিত সংবাদপত্র হকারদের হাতে তুলে দিয়েছেন খাদ্য সহায়তা সামগ্রী।

একইসময়ে চকরিয়া উপজেলা জুড়ে লগডাউন দুর্যোগ সময়ে খেটে খাওয়া, দিনমজুর, দুস্থ, গরিব, ও দরিদ্র শ্রমজীবি মানুষের মাঝে মানবিক সহায়তা হিসেবে খাদ্য সহায়তা বিতরণ করা হয়েছে। এসময় বিতরণকালে উপস্থিত ছিলেন চকরিয়া উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) দপ্তরের কর্মকর্তা বাবুল চৌধুরী, মোহাম্মদ হারুন, তথ্য সেবা কেন্দের সুপারভাইজার এরশাদুল হক।

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ শামসুল তাবরীজ বলেন, করোনা সংক্রমণের প্রভাব ও মৃত্যুর হার দিন দিন বৃদ্ধি পাওয়ায় সরকার গত ১জুলাই থেকে ১১টি বিধিনিষেধ পালনে কঠোর নির্দেশনা দিয়ে লগডাউন ঘোষনা করেন।

এ লকডাউন কার্যকরে ও বাস্তবায়নে জন্য মাঠ পর্যায়ে জনসাধারণ ও যানবাহন চলাচলসহ এবং বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান বন্ধের বিষয়ে সরকার বিধিনিষেধ আরোপ করেন। এই সময়ে খেটে খাওয়া, দিনমজুর, দুস্থ ও নিম্ন আয়ের দরিদ্র শ্রমজীবি মানুষের কাজ কর্ম বন্ধের কথা চিন্তা করে মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয় মানবিক ভাবে সহায়তা নিয়ে তাদের পাশে দাঁড়িয়েছে।

তিনি বলেন, সরকারি নির্দেশনার আলোকে মঙ্গলবার কক্সবাজার জেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় চকরিয়া উপজেলা প্রশাসন থেকে আনুষ্ঠানিক ভাবে ৫০ জন নিম্ন আয়ের মানুষের মাঝে মানবিক খাদ্য সহায়তা বিতরণ করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আরও বলেন, লকডাউন সময়ে সরকারি বিধিনিষেধ ও স্বাস্থ্যবিধি মেনে নিজ নিজ ঘরে অবস্থান করুন। কোন অবস্থাতে বাইরে ঘুরাফেরা করা যাবেনা। নিজে বাঁচুন, পরিবার ও সমাজকে বাঁচানোর জন্য সকলের সচেতন হোন।

 

 

পাঠকের মতামত: