Home » কক্সবাজার » চকরিয়ায় সড়ক দূর্ঘটনায় স্কুল ছাত্র নিহতের প্রতিবাদে বিক্ষোভ ও মানববন্ধন

চকরিয়ায় সড়ক দূর্ঘটনায় স্কুল ছাত্র নিহতের প্রতিবাদে বিক্ষোভ ও মানববন্ধন

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

chakaria-pc-2-4-5-16চকরিয়া প্রতিনিধি :::
চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়া উপজেলার হাসেরদীঘিস্থ আর্মি ক্যাম্পের দক্ষিণ পাশ্বে মইগ্যামারছড়া নামক এলাকায় গতকাল ৩মে সকাল সাড়ে ১১টার দিকে কক্সবাজারগাড়ী ইউনিক পরিবহনের যাত্রীবাহী বাস (নং ঢাকা মেট্টো-ব ১৪- ৮৮৭০) এর সাথে চকরিয়াগামী যাত্রীবাহি টাটা ম্যাজিক গাড়ীর মুখোমুখি সংঘর্ষে চকরিয়া সরকারি উচ্চ বিদ্যালয়ের এসএসসি ফলপ্রার্থী ও সাহারবিল ইউনিয়নের মাইজঘোনা গ্রামের শিব্বির আহমদের পুত্র আহাদুল করিম (১৮) সহ ৫জন যাত্রী মর্মান্তিকভাবে নিহত হয়। এছাড়াও ওই দূর্ঘটনায় আহত হয়েছে অন্তত ১৫জন যাত্রী। সরকারী উচ্চ বিদ্যালয় ছাত্র আহাদ হত্যার প্রতিবাদে ও হত্যাকান্ডে জড়িত ইউনিক পরিহন গাড়ী চালক ও কর্তৃপক্ষসহ সংশ্লিষ্টদের শাস্তির দাবীতে আজ ৪মে সকাল ১০টায় চকরিয়া পৌর শহরস্থ চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে বিক্ষোভ, মানববন্ধন ও গাড়ী আটকিয়ে অবরোধ সহ বিভিন্ন কর্মসূচী পালন করেছে বিদ্যালয়ের শতশত বিক্ষুদ্ধ শিক্ষার্থীরা। এসময় তাদের হাতে ব্যানার, পেস্টুন, প্লেকার্ড,পোস্টার সহ বিভিন্ন প্রচারপত্র ছিল আহাদ হত্যার প্রতিবাদে। শিক্ষার্থীদের বিক্ষোভ ও সড়ক অবরোধের কারণে মহাসড়কের দু’পাশ্বে শতশত যানবাহন আটকে পড়ে সাধারণ যাত্রীদের চরম দূর্ভোগে পড়তে হয়েছে। এতে শিক্ষার্থীদের বিক্ষোভে পুরো শহর উত্তাল হয়ে উঠে। তাদের দাবীর প্রতি একাত্মতা পোষণ করে বিভিন্ন শ্রেণি-পেশার লোকজন বিক্ষোভে যোগ দেয়। আন্দোলনরত শিক্ষার্থীতের থামাতে গিয়ে চকরিয়া থানা পুলিশের কয়েকটি টীম বিক্ষোভস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনার চেষ্টা করেও ব্যর্থ হয়েছে। এক পর্যায়ে শিক্ষার্থী ও পুলিশের সাথে বাকবিতন্ডে জড়িয়ে পড়ে। বিক্ষোভ ও অবরোধের প্রায় ২ঘন্টা পর চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: সাহেদুল ইসলাম, সিনিয়র সহকারি পুলিশ সুপার (সদর-সার্কেল) মো: মাসুদ আলম, চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: জহিরুল ইসলাম খান, পুলিশ পরিদর্শক (তদন্ত) মো: কামরুল আজম সহ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা বিক্ষোভস্থলে পৌছে শিক্ষার্থীদের সাথে কথা বলে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন।

বিক্ষোভ প্রদর্শনকালে চকরিয়া সরকারি উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেণি বিজ্ঞান বিভাগের ছাত্র স্টুডেন্টস কেবিনেট সদস্য ইরানুল ইসলাম সহ শিক্ষার্থীরা দাবী করেন, তাদের সহপাঠি সরকারি উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষায় ফলপ্রার্থী কৃতি ছাত্র আহাদুল করিম আহাদের হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করা সহ ঘটনায় সুষ্ঠু তদন্ত পূর্বক জড়িত বিরুদ্ধে আইগত ব্যবস্থা গ্রহণের দাবী জানান। অন্যথায় শিক্ষার্থীরা আরো কঠোর কর্মসূচী দেবেন বলে হুশিয়ারী উচ্চারণ করেন।

তাদের দাবীর প্রতি একাত্মতা পোষণ করে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: সাহেদুল ইসলাম বলেন, দূর্ঘটনায় সুষ্ট ও নিরপেক্ষ তদন্ত করা হবে। এঘটনার সাথে যারা জড়িত রয়েছে তাদের আইনের আওতায় এনে শাস্তি নিশ্চিতের ব্যবস্থা নেওয়া হবে। তিনি বলেন, সড়ক দূর্ঘটনায় স্কুল ছাত্র সহ ৫জন নিহত হওয়া অত্যন্ত দু:খজনক। এনিয়ে আমি নিজেও মর্মাহত হয়েছি।

উল্লেখ্যযে, গত ৩মে’১৬ইং সকাল সাড়ে ১০টায় ইউনিক পরিবহনের বাস ও টাটা ম্যাজিক গাড়ীর দূর্ঘটনার কারণ হিসেবে স্থানীয় প্রত্যক্ষদর্শীরা জানায়, মালুমঘাট হাইওয়ে পুলিশের আইসি (এসআই) আনোয়ার হোসেনের নেতৃত্বে হাইওয়ে পুলিশের একটি দল মহাসড়কে কলা ভর্তি একটি গাড়ী ধাওয়া করে চাঁদা আদায় করছিলো। প্রতিমধ্যে ইউনিক পরিবহনের যাত্রীবাহী ওই বাসটি ওভারটেক করতে গিয়ে টাটা ম্যাজিক গাড়ীর সাথে মুখোমুখি সংঘর্ষ ও দূর্ঘটনা ঘটেছে। ফলে অকালে প্রাণগেল সম্ভাবনাময়ী স্কুল ছাত্র, শিশু ও নারী সহ ৫জনের। তাই হাইওয়ে পুলিশের দূর্নীতিপরায়ন এসব কর্মকর্তাদের শাস্তির আওতায় আনা প্রয়োজন বলে মনে করেন সচেতন মহল।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

সম্পাদক পরিষদের প্রতি পূর্ণ সমর্থন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির

It's only fair to share...26800৯টি ধারা বাতিল চেয়ে লিগ্যাল নোটিশ আইনজীবীর নিজস্ব প্রতিবেদক :: ডিজিটাল ...