ঢাকা,বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

পেকুয়ায় ব্যবসায়ী খুন, আটক-২

khun1পেকুয়া প্রতিনিধি :::

পেকুয়ায় এক লবন ব্যাবসয়ী খুন হয়েছে। এ সময় পুলিশ সন্দেহভাজন হিসেবে দু’জনকে আটক করেছে। রাতে হাজ্বী মার্কেট থেকে বাড়ি ফেরার পথে অজ্ঞাত দুর্বৃত্তরা তাকে নৃশংসভাবে খুন করে। পরে তার লাশ বাড়ির পিছনে একটি বদ্ধখালে ফেলে দেয়। ঘটনাটি ঘটেছে গত ১মে রাতের যেকোন সময়ে এ হত্যাকান্ড সংঘটিত হয়েছে উপজেলার রাজাখালী ইউনিয়নের মাতবরপাড়া এলাকায়।

 নিহত ব্যবসায়ীর নাম মাহবুর রহমান মাতবর (৫৬)। তিনি ওই এলাকার হাজ্বী জহির আহমদ মাতবরের ছেলে। পুলিশ পরদিন সকালে লাশ উদ্ধার করে সুরতহাল রিপোর্ট শেষে ময়না তদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে প্রেরন করেছে। পুলিশ দু’দফা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। দুপুরে কক্সবাজারের সহকারি পুলিশ সুপার (সার্কেল) মাসুদ আলম ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

 পুলিশ জানিয়েছেন লাশের কপাল, দু’চোখ ও বুকে আঘাতের চি‎হ্ন রয়েছে। ঘটনাস্থল থেকে চশমা, সেন্ডেল ও একটি এক কেজি ওজনের সিল উদ্ধার করে। পুলিশ সন্দেহভাজন হিসেবে নিহতের স্থানীয় দু’পার্টনারকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে। আটককৃতরা হলেন একই এলাকার করমআলীর ছেলে মো.কাইসার ও আলী আহমদের ছেলে আজগর হোসেন। এ রিপোর্ট লেখা পর্যন্ত আটককৃতরা থানা হেফাজতে রয়েছে।

 নিহত মাহবুর রহমানের ভাই নজরুল ইসলাম জানিয়েছেন তার ভাই রাতে উত্তর রাজাখালী হাজ্বী মার্কেট থেকে গভীর রাতে বাড়ি ফিরছিলেন। পথিমধ্যে তাকে অজ্ঞাত দুর্বৃত্তরা খুন করে লাশ পানিতে ফেলে দেয়। ভোর ৫টার দিকে লবনচাষি মকছুদ মাঠে কাজ করতে গেলে পানিতে তার লাশ ভাসমান অবস্থায় দেখতে পায়। লাশের খবরটি তিনি স্থানীয়দের জানায়।

 স্থানীয় সাবেক মেম্বার আবুল হাসেম জানিয়েছেন মাহবুর রহমান ব্যবসার সুবাদে রাজাখালীতে নিয়মিত অবস্থান করেন। তার পরিবার চট্টগ্রাম শহরে অবস্থান করেন। তার কাছে প্রায় সময় টাকা থাকত।

স্থানীয়রা জানিয়েছেন মাহবুর রহমান পাশ্ববর্তী বাঁশখালী উপজেলার ছনুয়া এলাকার এক ব্যক্তির কাছ থেকে লবন বিক্রির প্রায় দেড়লাখ টাকা পাওনা ছিল। এদিন ওই টাকা পরিশোধ করার কথা ছিল। টাকা পরিশোধ হয়েছি কি হয়নি সেটি নিশ্চিত হওয়া যায়নি। তবে টাকার বিষয় নিয়ে দু’জনের মধ্যে সম্প্রতি সম্পর্কের টানা পোড়ন হয়েছে।

পাঠকের মতামত: