ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

পেকুয়ায় সাংবাদিক সুজনের বাবার ইন্তেকাল, আজ বিকেল সাড়ে পাঁচটায় জানাযা

Pekua Picপ্রেস বিজ্ঞপ্তি :::

দৈনিক ভোরের কাগজ ও রূপসী গ্রাম পত্রিকার পেকুয়া প্রতিনিধি সাংবাদিক শাখাওয়াত হোছাইন সুজনের বাবা, পেকুয়া উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি ও পেকুয়া বাজার ব্যবসায়ী সমিতির সাবেক সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন প্রকাশ দেলোয়ার সওদাগর আর নেই। সোমবার সকাল সাড়ে সাতটার দিকে তিনি হৃদরোগে আক্রান্ত হলে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। কিন্তু আধা ঘণ্টা পরই আল্লাহ চিরতরে তাঁর কাছে নিয়ে যান দেলোয়ার সওদাগরকে। এখন মরহুমের মরদেহ তাঁর গ্রামের বাড়ি পেকুয়া সদর ইউনিয়নের পূর্ব গোঁয়াখালী গ্রামে নিয়ে যাওয়া হচ্ছে। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই ছেলে ও তিন মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

 সাংবাদিক শাখাওয়াত হোসেন সুজন বলেন, ‘ আজ সোমবার বিকেল পাঁচটায় পূর্ব গোয়াখালী সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে তাঁর বাবার জানাজা অনুষ্ঠিত হবে। এরপর তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।’ তিনি সকলের কাছে তাঁর বাবার জন্য দোয়া চেয়েছেন।

###################

পেকুয়ায় আ’লীগ সহ-সভাপতি দেলোয়ার হোসাইনের ইন্তেকালে, বিভিন্ন মহলের শোক

পেকুয়া প্রতিনিধি :::

পেকুয়ায় উপজেলা আ’লীগের সহ-সভাপতি দেলোয়ার হোসাইন সওদাগর (৫৫) আর নেই। তিনি গতকাল সোমবার সকাল ৮টায় চট্টগ্রাম মেডিকেল হাসপাতালে ইন্তেকাল করেছেন। ইন্না….রাজেউন। তিনি পেকুয়া উপজেলার সদর ইউনিয়নের পুর্ব গোঁয়াখালী এলাকার মৃত.হাজ্বী শফর আলীর আলীর তৃতীয় পুত্র বলে জানা গেছে। মৃত্যুকালে স্ত্রী, দু’ছেলে, তিন মেয়েসহ অসংখ্য গুনাগ্রাহী রেখে গেছেন।

 জানা গেছে গত রবিবার তিনি বিয়ের দাওয়াত খেতে পেকুয়া থেকে চট্টগ্রাম শহরে যান। ওইদিন তার ভাতিজা লন্ডন প্রবাসি মামুনুর রশিদের বিয়ে হয় চট্টগ্রামে। গতকাল সকালে তিনি হঠাৎ অসুস্থবোধ করেন। এ সময় তাকে চমেক হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এ সময় হৃদযন্ত্র ক্রিয়া বন্ধ হয়ে তিনি পৃথিবীর শেষ নিঃশেষ ত্যাগ করেন। আর চিকিৎসকরা তাকে মৃত ঘোষনা করেন। গতকাল সোমবার বিকেল সাড়ে ৫টার দিকে নামাযে জানাজা অনুষ্টিত হয়। গোঁয়াখালীস্থ পারিবারিক কবরস্থানে তাকে সমাহিত করা হয়।

 জানাযায় সর্বস্থরের হাজার হাজার মানুষ সমবেত হন। জানা গেছে দেলোয়ার হোসাইন বর্তমান পেকুয়া উপজেলা আ’লীগের সহ-সভাপতি পদে আসীন আছেন। তিনি রাজনীতিবিদ পাশাপাশি ব্যবসায়ী উদ্যেক্তাও। পেকুয়া বাজার ব্যবসায়ী কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লি.এর সাবেক সাধারন সম্পাদক। পেকুয়া বাজার দেলেয়োর শপিং সেন্টারের সত্তাধিকারী তিনি। পেকুয়ার কর্মরত সাংবাদিক শাখাওয়াত হোসাইন সুজনের পিতা। তার মৃত্যুতে পেকুয়ায় শোকের ছায়া নেমে এসেছে। দুপুরে তার মরদেহ চট্টগ্রাম থেকে নিজগ্রামে পৌঁছলে এক হৃদয় বিদারক দৃশ্যের অবতারনা হয়। প্রিয় নেতাকে দেখতে শতশত শুভানুধ্যায়ারা এক নজরে তাকে শেষ বারের মত দেখতে যান। এদিকে তার অকাল মৃত্যুতে বিভিন্ন মহল শোক বিবৃতি দিয়েছেন।

 পেকুয়া উপজেলা আ’লীগের পক্ষ থেকে শোক বিবৃতি দেয়া হয়েছে। বিবৃতিদাতারা হলেন সাবেক জেলা আ’লীগের মুক্তিযুদ্ধা বিষয়ক এড.কামাল হোসেন, সাবেক সদস্য এস.এম গিয়াস উদ্দিন, উপজেলা আ’লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাষ্টার আজমগীর চৌধুরী, সাধারন সম্পাদক আবুল কাসেম, সহ-সভাপতি শহিদুল্লাহ বিএ, ফরিদুল আলম, সাংগঠনিক সম্পাদক ছৈয়দুল হক, মুফিজুর রহমান, সদর আ’লীগ সভাপতি আযম খান, সম্পাদক বেলাল উদ্দিন, টইটংয়ের সভাপতি ছওেয়ার কামাল চৌং, সম্পাদক চেয়ারম্যান জাহেদুল ইসলাম চৌং, বারবাকিয়ার সভাপতি আবুল হোসেন শামা, সম্পাদক কামাল হোসেন, শীলখালীর সভাপতি ওয়াহিদুর রহমান ওয়ারেচী, সম্পাদক বেলাল উদ্দিন, রাজাখালীর সভাপতি নুরুল ইসলাম বিএসসি, সম্পাদক আবুল কাসেম আযাদ, উজানটিয়ার সভাপতি তোফাজ্জল করিম, সম্পাদক শাহজামাল মেম্বার, মগনামার সভাপতি খাইরুল এনাম, সম্পাদক রশিদ আহমদ, উজানটিয়ার চেয়ারম্যান শহিদুল ইসলাম চৌং, রাজাখালীর চেয়ারম্যান নজরুল ইসলাম সিকদার বাবুল, জেলা যুবলীগ সহ-সভাপতি জিএম কাসেম, যুবলীগ সভাপতি জাহাঙ্গীর আলম, সম্পাদক মো.বারেক, স্বেচ্ছাসেবকলীগ সভাপতি ওসমান গনি মেম্বার, সম্পাদক নেজাম উদ্দিন, কৃষকলীগ সভাপতি নাছির উদ্দিন, কৃষকলীগ নেতা বদিউল আলম, শ্রমিকলীগ সভাপতি নুরুল আবছার, সম্পাদক সাইফুল ইসলাম বাবুল, প্রজন্মলীগ সভাপতি মোকতার আহমদ, সম্পাদক ইসমাইল, ছাত্রলীগ সভাপতি কফিল উদ্দিন, সম্পাদক এহতেসামুল হক, আ’লীগ নেতা কাইসার ভুট্টো, নুরুল ইসলাম, মান্নান, নাছির উদ্দিন, আমিরুল খালেদ, জাহাঙ্গীর, পেকুয়া বাজার ব্যবসায়ী কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লি.এর সভাপতি আকতার আহমদ, সেক্রেটারী মিনহাজ উদ্দিন ও পেকুয়া কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লি. (ঋনদান সমিতি) সভাপতি মাষ্টার নাছির উদ্দিন, সেক্রেটারী তারেক ছিদ্দিকী, জাতীয় পার্টি সভাপতি এস.এম.মাহবুব ছিদ্দিকী প্রমুখ।

পেকুয়ার কর্মরত সাংবাদিকদের পক্ষ থেকেও শোক বিবৃতি দেয়া হয়েছে। বিবৃতিদাতারা হলেন সাংবাদিক নাজিম উদ্দিন, মুহাম্মদ হাসেম, জালাল উদ্দিন, ইমরান হোসাইন, রেজাউল করিম, শহিদুল ইসলাম হিরু, মো.ফারুখ, আব্দুল্লাহ আনসারী, রিয়াজ উদ্দিন, এফএমসুমন, গিয়াস উদ্দিন, দিদারুল করিম, ছগীর আহমদ।

পাঠকের মতামত: