ঢাকা,শুক্রবার, ৩ মে ২০২৪

পেকুয়ায় মেডিক্যাল বর্জ্য ব্যবস্থাপনা ইউনিট উদ্বোধনে এমপি জাফর আলম

নিজস্ব প্রতিবেদক :: কক্সবাজারের পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে উদ্বোধন করা হয়েছে মেডিক্যাল বর্জ্য ব্যবস্থাপনা ইউনিটের। রবিবার (২৩ মে) সকালে এই বর্জ্য ব্যবস্থাপনার উদ্বোধন করেন কক্সবাজার-১ আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ জাফর আলম এমএ। এটি উদ্বোধনের মধ্য দিয়ে দুশ্চিন্তা কেটে গেছে স্বাস্থ্য কমপ্লেক্সের বর্জ্য ব্যবস্থাপনার বিষয়টি।

ইন্টারন্যাশনাল কমিটি অফ দ্যা রেড ক্রস (আইসিআরসি) এর অর্থায়নে পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্থাপন করা হয়েছে মেডিক্যাল বর্জ্য ব্যবস্থাপনার সুবিধা।

ফিতা কেটে মেডিক্যাল বর্জ্য ব্যবস্থাপনার ইউনিটের আনুষ্ঠানিক উদ্বোধনের সময় আরো উপস্থিত ছিলেন পেকুয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ ছাবের, আবাসিক মেডিক্যাল অফিসার ডা. মুজিবুর রহমান, ইন্টারন্যাশনাল কমিটি অফ দ্যা রেড ক্রস (আইসিআরসি) এর প্রতিনিধি, পেকুয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কাশেম, এমপির ব্যক্তিগত সহকারী আমিন চৌধুরী, উপজেলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক শাহাদাত হোসাইন প্রমূখ।

প্রধান অতিথির বক্তব্যে কক্সবাজার-১ আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ জাফর আলম এমএ বলেন, ‘হাসপাতালের বর্জ্য সঠিকভাবে ব্যবস্থাপনা করাটা বেশ জরুরী। কারণ হাসপাতালের এই বর্জ্য সঠিকভাবে সংরক্ষণ এবং ব্যবস্থাপনা করা না হলে ডাক্তার, নার্সসহ কর্মচারী এবং মানুষের মাঝে রোগ-বালাই ছড়িয়ে পড়ার আশঙ্কা বিদ্যমান থাকে। তাই পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বর্জ্য ব্যবস্থাপনা ইউনিট স্থাপনের মধ্য দিয়ে সেই আশঙ্কা কেটে গেছে।’

পাঠকের মতামত: