ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

উখিয়ায় ইউপি নির্বাচনে বিএনপির একক প্রার্থী ঘোষণা হলেও ঢাকা দিকে থাকিয়ে আছে আ’লীগের প্রার্থীরা

াাাাফারুক আহমদ, উখিয়া ॥

উখিয়া ইউপি নির্বাচনে বিএনপির একক প্রার্থী চুড়ান্ত হলেও আওয়ামীলীগের দলীয় প্রার্থীরা এখনো ঢাকা দিকে থাকিয়ে আছে। আগামী ২ মে আওয়ামীলীগের একক প্রার্থী ঢাকা থেকে চুড়ান্ত করা হবে বলে দলীয় নেতারা জানিয়েছে। দীর্ঘ সময়ের পরও আওয়ামীলীগের প্রার্থী চুড়ান্ত না হওয়ায় সে ক্ষেত্রে বিএনপির একক প্রার্থীরা ফাঁকা মাঠে গণসংযোগ সহ সচে বেড়াচ্ছে।

নির্বাচন কমিশন গত বৃহস্পতিবার উখিয়ার ৫টি ইউনিয়নের তপশীল ঘোষণা করেছে। আগামী ৯ মে মনোনয়ন পত্র দাখিলের শেষ তারিখ। এদিকে বিএনপি প্রার্থী চুড়ান্ত ইতি মধ্যে শেষ করেছে। কক্সবাজার জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য শাহজাহান চৌধুরী দৈনিক কক্সবাজার কে জানান, উখিয়ার ৫টি ইউনিয়নে বিএনপির একক প্রার্থী চুড়ান্ত করা হয়েছে। প্রার্থীরা হলেন, ১নং জালিয়াপালং ইউনিয়নে সাবেক চেয়ারম্যান নুরুল আমিন চৌধুরী ২নং রতœাপালং ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান নুরুল কবির চৌধুরী, ৩নং হলদিয়াপালং ইউনিয়নে এস.এম শামশুল হক বাবুল, ৪নং রাজাপালং ইউনিয়নে সাবেক চেয়ারম্যান শাহকামাল চৌধুরী, ৫নং পালংখালী ইউনিয়নে হেলাল উদ্দিন মেম্বার। তিনি আরো বলেন, তৃণমূল নেতাকর্মীদের মতামত উপজেলা বিএনপির সুপারিশ ও এলাকায় গ্রহণযোগ্য এবং জনপ্রিয়তা যাচাই-বাচাই করে জেলা বিএনপির সিদ্ধান্ত ক্রমে তাদেরকে প্রার্থী ঘোষণা করা হয়েছে। দলীয় একক প্রার্থীর পক্ষে ধানের শীষ মার্কায় সকল স্থরের নেতাকর্মীদেরকে ঐক্যবদ্ধ হয়ে নির্বাচনী কার্যক্রম চালিয়ে যাওয়ার আহ্বান জানান তিনি।

অপর দিকে উখিয়া ৫ ইউনিয়নের আওয়ামীলীগের একক প্রার্থী ঘোষণা ঢাকায় আটকে রয়েছে। আগামী ৪ মে প্রধান মন্ত্রী শেখ হাসিনা প্রার্থীর তালিকা চুড়ান্ত করে ঘোষণা করবে। জালিয়াপালংয়ে এস.এম ছৈয়দ আলম, রতœাপালংয়ে আবুল মনসুর চৌধুরী ও নুরুল হুদা, হলদিয়াপালং ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান কামাল উদ্দিন মিন্টু, যুবলীগ নেতা ইমরুল কায়েস চৌধুরী ও অধ্যক্ষ শাহ আলম, রাজাপালং ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী, পালংখালী ইউনিয়নে শাহদাত হোসেন জুয়েল ও আলী আহমদ চুড়ান্ত তালিকায় যে কেউ আসতে পারে বলে আওয়ামীলীগ নেতারা জানিয়েছেন।

################

কোটবাজারে হযরত শাহ ফখর উদ্দিন খোন্দা ফকিরের উরস মাহ্ফিল অনুষ্ঠিত

ফারুক আহমদ, উখিয়া ॥

উখিয়ার কোটবাজারে হযরত শাহ ফকর উদ্দিন প্রকাশ খোন্দা ফকিরের বার্ষিক উরস মাহ্ফিল প্রতি বছরের ন্যায় গত বৃহস্পতিবার সম্পন্ন হয়েছে। উখিয়া থানা বহুমূখী মটর চালক সমবায় সমিতি লিঃ, কোটবাজারের স্থানীয় ব্যবসায়ী মহল ও গণমান্য ব্যক্তিবর্গের সহযোগিতায় অনুষ্ঠিত উরস মাহ্ফিলে বিশেষ মোনাজাত পরিচালনা করেন, কোটবাজার মসজিদের ইমাম মাওলানা বেলাল উদ্দিন।

হযরত শাহ ফকর উদ্দিন প্রকাশ খোন্দা ফকির একজন আধ্যাত্বিক সাধক ছিলেন। শত বছর পূর্বে রুমখাঁ মনির মার্কেট এলাকায় তার আর্বিভাব হয়। ওই এলাকায় ধর্ম প্রচারে আধ্যাত্বিক সাধনা কালে মৃত্যু হলে ওই এলাকায় খোন্দা ফকির নামে মাজার প্রতিষ্ঠিত হয়।

হযরত শাহ ফকর উদ্দিন প্রকাশ খোন্দা ফকিরের উরস মাহ্ফিলে উপস্থিত ছিলেন, উখিয়া থানা বহুমূখী মটর চালক সমবায় সমিতি সভাপতি মোহাম্মদ শাহ জাহান, সাধারণ সম্পাদক সোলতান আহমদ, ট্রাক মিনি ট্রাক মালিক সমিতির সভাপতি মকবুল আহমদ, হাজী মোজাহের মিয়া কোম্পানী, নাজু কোম্পানীসহ গণ্যমান্য ব্যক্তিবর্গগণ।

#############

কোটবাজারে কলেজ ছাত্রকে অপহরণ ও প্রাণনাশের চেষ্টার অভিযোগ

ফারুক আহমদ, উখিয়া ॥

উখিয়ায় কোটবাজারে ইমন নামক এক কলেজ ছাত্রকে অপহরণ করে প্রাণনাশের অপচেষ্টার ঘটনা ঘটেছে। গত বৃহস্পতিবার সন্ধ্যায় প্রকাশ্যে সন্ত্রাসীরা এ ঘটনা সংঘটিত করেছে।

জানাযায়, রতœাপালং ইউনিয়নের টেকপাড়া গ্রামে ডাক্তার জহির উদ্দিনের পুত্র কলেজ ছাত্র শহিদুল ইসলাম ইমন কোটবাজার আসলে একদল চিহিৃত সন্ত্রাসীরা ধারালো চুরি ও লোহার রট নিয়ে তাকে মারধর পূর্বক অপহরণ করার চেষ্টা করে। ওই সময় প্রাণের বাঁচার জন্য ইমন দৌড়ে মসজিদ রোডে চলে গিয়ে কামাল উদ্দিনের দোকানে আশ্রয় নিলে তিনি প্রাণে রক্ষা পায়।

ডাক্তার জহির উদ্দিন সাংবাদিকদের জানান, তেলি পাড়া গ্রামের বদিউর রহমানের পুত্র দুলাল ও মার্সাল পূর্ব শুত্র“তার জের ধরে আমার ছেলে ইমন কে কোটবাজার স্টেশন থেকে প্রকাশ্য অপহরণ করে প্রাণনাশের চেষ্টা করেছে। স্থানীয় জনগণের সহযোগিতায় আমার ছেলে সন্ত্রাসীদের কবল থেকে প্রাণে রক্ষা পায়।

পাঠকের মতামত: