ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

২৯ এপ্রিলের ভয়াবহ ঘুর্ণিঝড়ে হতাহতদের স্মরণসভা ও দোয়া মাহফিল

ঙঙযডসংবাদ বিজ্ঞপ্তি

১৯৯৯ সালের ২৯ এপ্রিল ঘটে যাওয়া স্মরণাতীতকালের ভয়াবহ ঘুর্ণিঝড়ে হতাহতদের স্মরণে দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

কক্সবাজারস্থ কুতুবদিয়া সমিতির আয়োজনে শুক্রবার বাদে আসর শহরের বদর মোকাম জামে মসজিদে খতমে কোরআন, মিলাদ মাহফিল, তাবরুক বিতরণ কর্মসুচি পালিত হয়। দোয়া মাহফিল পরিচালনা করেন বদর মোকাম জামে মসজিদের সহকারী ইমাম মাওলানা আবু জার।

এরপর বিকাল সাড়ে ৫টায় জেলা আইনজীবী সমিতির সম্মেলন কক্ষে ১৯৯৯ সালের ২৯ এপ্রিল ড্রাজেডি স্মরণে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

কক্সবাজারস্থ কুতুবদিয়া সমিতির সভাপতি এডভোকেট ফিরোজ আহমদের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন সমিতির যুগ্ম-প্রধান উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মুহাম্মদ মাসুদ কুতুবী, সাধারণ সম্পাদক এম.এ মোনাফ কুতুবী, সিনিয়র সহ-সভাপতি ছলিম উল্লাহ চৌধুরী, দপ্তর ও অর্থ সম্পাদক মাওলানা ফজলুল কাদের চৌধুরী, শিল্প ও বানিজ্য সম্পাদক হাসান মাহমুদ প্রমুখ। দোয়া মাহফিল ও স্মরণসভায় সমিতির সদস্য জাকের হোসাইন, বোরহান উদ্দিন, মুহাম্মদ হানিফ, মুহাম্মদ সরওয়ার, সোলতান মাহমুদসহ অসংখ্য লোকজন উপস্থিত ছিলেন।

ভয়াল এই দিনে জেলার উপকূলীয় এলাকাসমূহে লক্ষাধিক লোকের প্রাণহানির ঘটনা ঘটে। প্রবল ঝড়ের আঘাতে বিধ্বস্ত হয় হাজার হাজার বসতঘর। গৃহহীন হয়ে পড়ে কয়েক লাখ পরিবার। বিশেষ করে ভয়াবহ এই ঘুর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত হয় মহেশখালী ও কুতুবদিয়ার মানুষ। দুই যুগ অতিবাহিত হলেও সেই পীড়াদায়ক স্মৃতি এখনো তাড়িত করে দ্বীপাঞ্চলের ক্ষতিগ্রস্ত মানুষগুলোকে।

পাঠকের মতামত: