ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

মহেশখালীতে ৭টি দোকান আগুনে পুুুড়ে ছাই! ক্ষয় ক্ষতি প্রায় কোটি টাকা

সরওয়ার কামাল, মহেশখালী :: মহেশখালীর কালারমারছড়া ইউনিয়নের দক্ষিণ চিকনীপাড়া বাজারে আগুন লেগে ৭ টি দোকান আগুনে ভস্মীভূত হয়েছে ।  আজ ২৫ই এপ্রিল সকাল ৭ টার দিকে সোনার পাড়া গ্রামের স্থানীয় বাসিন্দা আব্দুল হাকিমের(৯৫) মালিকানাধীন মার্কেটে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। পরে স্থানীয়দের দীর্ঘ প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। বৈদ‍্যুতিক শর্ট থেকেই অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে বলে ধারণা করছেন ব‍্যাবসায়ীরা।

ভস্মীভূত দোকানগুলোর মধ্যে মনজুর আলম এবং আবু ছিদ্দিকের ২ টি ফার্মেসি, নূর কবির এবং কফিল উদ্দিনের ২ টি মুদির দোকান, আব্দুল্লাহ আল মামুনের ১ টি কুলিং কর্ণার, আনচারুল করিমের একটি পান- সোপারির গোডাউন এবং জুয়েল কবিরের ১ টি ইলেকট্রিকের দোকান ছিল।

ক্ষতিগ্রস্ত ফার্মেসী মালিক মনজুর আলম জানান, আমার দোকানে নগদ ৭ লক্ষ টাকা সহ প্রায় ১০ থেকে ১৫ লক্ষ টাকার মালামাল ছিল। ফায়ার সার্ভিসের লোকজন সঠিক সময় আসতে না পারায় আমাদের সম্পূর্ণ মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। ৭ টি দোকানে সবমিলিয়ে প্রায় ১ কোটি টাকার মতো মালামাল পুড়ে গেছে।

করোনাকালীন সময়ে আমাদের এই দূরবস্থা নিয়ে আমরা শঙ্কিত। আমরা সরকারের কাছে সহযোগিতা কামনা করছি।

এদিকে উপজেলার সর্ব দক্ষিণে কেবল একটি ফায়ার সার্ভিস থাকায়- ফায়ার সার্ভিসের কর্মকর্তারা দীর্ঘ প্রায় ২০ কিলোমিটার পথ পাড়ি দিয়ে ঘটনাস্থলে পৌঁছানোর পূর্বেই সব পুড়ে যাওয়ায় ক্ষুব্ধ এলাকাবাসী এবং ব‍্যবসায়ীরা। তারা বলেন, আমরা মহেশখালীর উত্তর প্রান্তে একটি ফায়ার সার্ভিস স্থাপনের জোর দাবী জানাচ্ছি। যাতে ফায়ার সার্ভিসের সঠিক সেবার অভাবে ভবিষ্যতে আর কারো আমাদের মতো সর্বশূণ‍্য হয়ে পড়তে না হয়।

পাঠকের মতামত: