ঢাকা,মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪

কক্সবাজারের ৩ শিক্ষাবিদ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতিতে জয়ী

CU-Teacher-1024x461চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নির্বাহী পরিষদ নির্বাচনে মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্যানেল পূর্ণ প্যানেলে নির্বাচিত হয়েছেন। ১১ সদস্য বিশিষ্ট এই কমিটির নির্বাচনে নির্বাচিতদের মধ্যে কক্সবাজারের ৩ বিশিষ্ট শিক্ষাবিদও নির্বাচিত হয়েছেন। ড. প্রফেসর এএফএম আওরঙ্গজেব ও ড. প্রফেসর সুকান্ত ভট্টাচার্যের নেতৃত্বাধিন এই কমিটিতে নির্বাচিত কক্সবাজারের তিন কৃতি সন্তান হলেন ড. প্রফেসর খালেদ মিজবাহ উজ জামান, ড. প্রফেসর অলক পাল ও ড. প্রফেসর মোহাম্মদ মাহবুবুল হক। এদের মধ্যে শিক্ষক সমিতির ইতিহাস বিভাগের বর্তমান সভাপতি মাহবুবুল হক সর্বোচ্চ ভোট পেয়ে নির্বাহী সদস্য নির্বাচিত হয়েছেন। তিনি সর্বোচ্চ ৪৬২ ভোট পান।
মঙ্গলবার (২৬ এপ্রিল) চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন ভবনের অডিটরিয়ামে এই নির্বাচনের ভোট গ্রহণ হয়। এতে সভাপতি ড, প্রফেসর এএফএম আওরঙ্গজেব ও সাধারণ সম্পাদক ড. প্রফেসর সুকান্ত ভট্টাচার্যের নেতৃত্বে মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী পূর্ণ প্যানেল বিজয় লাভ করে। এই নির্বাচনে ড. প্রফেসর এএফএম আওরঙ্গজেব ৪৪৭ ভোট পেয়ে সভাপতি ও ড. প্রফেসর সুকান্ত ভট্টাচার্যে ৪১৮ ভোট পেয়ে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।
এই প্যানেল থেকে নির্বাচিত কক্সবাজারের তিন কৃতি সন্তানের মধ্যে ফরেষ্টি এন্ড এনভাইরনমেন্ট ইনষ্টিটিউটের পরিচালক ড. প্রফেসর খালেদ মিজবাহ উজ জামান ৪৫৮ ভোট পেয়ে সহ-সভাপতি, ভূগোল ও পরিবেশ বিদ্যা বিভাগের অধ্যাপক ড. প্রফেসর অলক পাল ৪৩১ ভোট পেয়ে কোষাধ্যক্ষ ও ইতিহাস বিভাগের অধ্যাপক ড. প্রফেসর মাহবুবুল হক সর্বোচ্চ ৪৬২ ভোট পেয়ে নির্বাহী সদস্য নির্বাচিত হন।
সংশ্লিষ্ট সূত্র জানিয়েছেন, এবারের নির্বাচনে ৮৩২জন শিক্ষকের ভোটাধিকার ছিল। এদের মধ্যে ৭০৯ জন শিক্ষক তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।
প্রসঙ্গত, কক্সবাজারের তিন কৃতি শিক্ষাবিদের মধ্যে ড. খালেদ মিজবাহ উজ জামান কক্সবাজারের চকরিয়া, ড. অলক পাল কক্সবাজার শহরের বাজারঘাটা ও ড. মাহবুবুল হক কক্সবাজার শহরের উত্তর নুনিয়াছড়া এলাকার বাসিন্দা।

 

পাঠকের মতামত: