ঢাকা,বুধবার, ৮ মে ২০২৪

পেকুয়ায় রোহিঙ্গা নাগরিকের স্ত্রীকে ধর্ষন চেষ্টার অভিযোগ: সরকারী কর্মচারীর বিরুদ্ধে তদন্ত শুরু

পেকুয়া প্রতিনিধি ::

কক্সবাজারের পেকুয়া উপজেলায় সরকারী কর্মচারীর বিরুদ্ধে রোহিঙ্গা নাগরিকের বোবা স্ত্রীকে ধর্ষন চেষ্টার অভিযোগ উঠেছে। তবে ওই নারীকে ধর্ষন চেষ্টার অভিযোগ সরাসরি অস্বীকার করেছেন সরকারী ওই কর্মচারী। এ নিয়ে এলাকায় তোলপাড় সৃষ্টি হয়েছে। এদিকে ঘটনাটি ধামাচাপা দিতে মরিয়া হয়ে উঠেছে ওই সরকারী কর্মচারী। আর এ ঘটনায় অভিযোগ পেয়েই সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ওই সরকারী কর্মচারীর বিরুদ্ধে তদন্ত শুরু করেছে।

 প্রাপ্ত অভিযোগের ভিত্তিতে জানা গেছে, পেকুয়া পরিবার পরিকল্পনা কর্মকর্তার কার্যালয়ের অফিস সহায়ক ও চকরিয়ার হারবাং গ্রামের বাসিন্দা মো. খোরশেদ আলম চাকুরীর সুবাধে দীর্ঘদিন ধরে পেকুয়া চৌমুহুনী এলাকায় একটি ভাড়া বাসায় বসবাস করে আসছে। তার পাশে ভাড়া বাসা নিয়ে স্ত্রীসহ থাকেন মিয়ানমারের রোহিঙ্গা নাগরিক মোহাম্মদ আলী।

 গত কিছু দিন পূর্বে রোহিঙ্গা নাগরিক মোহাম্মদ আলীর বোবা স্ত্রীকে পেকুয়া পরিবার পরিকল্পনা কর্মকর্তার কার্যালয়ের অফিস সহায়ক মো. খোরশেদ শ্লীলতাহানিসহ ধর্ষন চেষ্টা করেছে মর্মে অভিযোগ এনে পেকুয়ার ইউএনওর কাছে একটি লিখিত অভিযোগ দাখিল করেছেন। ইউএনও সেটি তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য চলতি মাসের ১৩ এপ্রিল পেকুয়া প: প: কর্মকর্তা মো. আতিকের কাছে প্রেরণ করেছেন। অভিযোগ পেয়েই প: প: কর্মকর্তা বাদী ও বিবাদীকে ঘটনার স্বাক্ষী-প্রমাণসহ গতকাল ২৪ এপ্রিল তার কার্যালয়ে হাজির হওয়ার জন্য নোটিশ জারী করে।

 পেকুযা উপজেলা প:প: কর্মকর্তা মো. আতিকের কাছে এ ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, গতকাল ২৪ এপ্রিল তার কার্যালয়ে এ বিষয়ে বাদী ও বিবাদী লিখিত জবানবন্ধী দিয়েছেন। রোহিঙ্গা নাগরিক মোহাম্মদ আলী খোরশেদ আলমের বিরুদ্ধে লিখিত জবানবন্ধী দিয়েছেন।

 অভিযোগের ব্যাপারে জানতে পেকুয়া প: প: কর্মকর্তার কার্যালয়ের অফিস সহায়ক মো. খোরশেদ আলমের কাছে জানতে চাইলে তিনি বলেন, এসব ভিত্তিহীন অভিযোগ। আমার সম্মানহানী করতেই এসব ভূঁয়া অভিযোগ এনে রোহিঙ্গা নাগরিক মো. আলী আমাকে হয়রানীর চেষ্টা চালাচ্ছে।

পাঠকের মতামত: