ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

কক্সবাজার পরিবেশ অধিদপ্তর পরিচালক শরিফুল ইসলামের অপসারণ দাবিতে স্মারকলিপি প্রদান

aqqqqএম.শাহজাহান চৌধুরী শাহীন, কক্সবাজার ॥

কক্সবাজার পরিবেশ অধিদপ্তরের সহকারি পরিচালক সরদার শরিফুল ইসলামের অপসারণ দাবিতে জনপ্রশাসন মন্ত্রণালয় সংক্রান্ত সংসদিয় স্থায়ি কমিটির সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব খোরশেদ আরা হক এম.পি’র মাধ্যমে স্মারকলিপি প্রদান করেছেন কক্সবাজার সোসাইটি নেতৃবৃন্দ।

মঙ্গলবার সকালে কক্সবাজার সোসাইটির সভাপতি কমরেড গিয়াস উদ্দিন, সহ সভাপতি কলিম উল্লাহ, সহ সভাপতি সাংবাদিক জুয়েল চৌধুরী, সাধারণ সম্পাদক সাংবাদিক মো: আমান উল্লাহ, যুগ্ন সম্পাদক সাংবাদিক আনোয়ার হাসান চৌধুরী, আইন বিষয়ক সম্পাদক এড. আহসান উল্লাহ, নির্বাহি সদস্য ড. নুরুল আবছার ও সাংবাদিক সোহরাব হোসাইন চৌধুরীসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

স্মারকলিপি প্রদানকালে কক্সবাজারের পরিবেশ ধ্বংসের মূলহোতা দুর্নীতিবাজ সরদার শরিফুল ইসলামের অপসারণ দাবি জানিয়ে তার নানা কুকর্ম তুলে ধরা হয় এবং তার অপসারণে ধারাবাহিক ভাবে কঠোর কর্মসুচি পালন করার সিদ্ধান্তের কথা জানানো হয়। এসময় খোরশেদ আরা হক এম.পি চলতি জাতীয় সংসদের অধিবেশনে উপরোক্ত বিষয়ে কথা বলবেন বলে কক্সবাজার সোসাইটি নেতৃবৃন্দকে আশ্বস্ত করেন।

এছাড়া পরিবেশ কর্মকর্তা সরদার শরিফুল ইসলামের প্রত্যক্ষ ও পরোক্ষ সহযোগিতায় কক্সবাজার জেলা জুড়ে অবৈধ ভাবে নির্বিচারে পাহাড় কাটা, বালি উত্তোলন, বাঁকখালি নদী দখল-দূষণ ও ভরাট, ভুমিদস্যুদের সাথে গোপন আতাত এবং মাটি কেটে পরিবেশ ধ্বংসে উদ্বেগ প্রকাশ করা হয়।

প্রসংগত, বন ও পরিবেশ মন্ত্রীর কাছে কক্সবাজার জেলা প্রশাসকের মাধ্যমে পরিবেশ অধিদপ্তর কর্মকর্তা সরদার শরিফুল ইসলামের অপসারণ চেয়ে কক্সবাজার সোসাইটি ইতিপুর্বে আরো একটি স্মারকলিপি প্রেরণ করেন।

——————-

কক্সবাজার সমুদ্র সৈকতে শতাধিক কাছিমের বাচ্চা অবমুক্ত

এম.শাহজাহান চৌধুরী শাহীন, কক্সবাজার ॥

কক্সবাজার সমুদ্র সৈকতে শতাধিক কাছিমের বাচ্চা অবমুক্ত করা হয়েছে। মঙ্গলবার সকালে লাবনী পয়েন্ট সমুদ্র সৈকতে বন বিভাগ ও ক্লাইমেট রেজিলিয়েন্ট ইকোসিস্টেম এ্যান্ড লাইভলিহুড ( ক্রেল ) প্রকল্পের উদ্যোগে পরিচালিত হ্যাচারীর সংরক্ষিত এসব কাছিমের বাচ্চা অবমুক্ত করা হয়।

এ সময় বনবিভাগীয় কর্মকর্তা মোহাম্মদ আলী কবির, ক্রেল প্রকল্পের কর্মকর্তাসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

পাঠকের মতামত: