ঢাকা,সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

চকরিয়ার “পর্যটক জোনে” পর্যটকের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া :: চকরিয়ার আলোচিত সুরাজপুর-মানিকপুর পর্যটক জোনে সাইফুল ইসলাম জুয়েল (৪০) নামের এক পর্যটকের মৃত্যু হয়েছে। বুধবার (২৩ ডিসেম্বর) দুপুর ১২টার দিকে মাতামুহুরী নদীর ইয়াংছা খালের মুখে গোসল করতে নামলে নদীতে তলিয়ে যায়। পরে বিভিন্ন স্থানে খোজাখুজির পর জুয়েলকে মৃত অবস্থায় উদ্ধার করা হয়। জুয়েল চট্টগ্রামের মুরাদপুর এলাকার আবদুল মন্নানের ছেলে।

স্থানীয় ও প্রত্যক্ষদর্শীরা জানান, চট্টগ্রাম মুরাদপুর পাচলাইশ এলাকা থেকে বন্ধুদের নিয়ে লামা শ্বশুর বাড়িতে বেড়াতে আসে প্রকৌশলী আবদুল মন্নানের ছেলে সাইফুল ইসলাম জুয়েল। বুধবার দুপুরের দিকে মাতামুহুরী নদীর ইয়াংছা খালের মুখ পয়েন্টে জুয়েল ও তার দুই সহপাঠী নিয়ে চকরিয়া উপজেলার সুরাজপুর-মানিকপুর ইউনিয়নের ভিলেজারপাড়া পয়েন্টে নৌকা নিয়ে বেড়াতে আসেন। সেখানে জুয়েল নদীতে গোসল করতে নেমে পানিতে তলিয়ে যায়। এসময় তার দুই বন্ধু নদী থেকে গোসল করে সাঁতার কেটে নদীর তীরে আসতে সক্ষম হলেও জুয়েল পানিতে তলিয়ে যায়। নদীতে জুয়েলের নিখোঁজের বিষয়টি স্থানীয় ভাবে জানাজানি হলে তার শ্বশুর বাড়ি ও আশপাশের লোকজন ঘটনাস্থলে গিয়ে দীর্ঘক্ষণ খোঁজাখুজির পর পানিতে তলিয়ে যাওয়া জুয়েলের মরদেহ উদ্ধার করেন।

স্থানী লোকজন জানান, সম্প্রতি সুরাজপুর-মানিকপুর অসহায় মানুষের সহায়-সম্পদ কেড়ে নিয়ে পর্যটন জোন করেছে প্রশাসন। ওই পর্যটন জোনে জুয়েল নামের এক পর্যটকের মৃত্যু হয়েছে।

 

পাঠকের মতামত: