ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

মাস্ক না পরায় চকরিয়ায় ১৩ ব্যক্তিকে জরিমানা

মো, সাইফুল ইসলাম খোকন, চকরিয়া :: করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় সকলকে মাস্ক ব্যবহার বাধ্যতামুলক করতে হবে। শীতের মৌসুমে ধুলাবালির কারণে মহামারী আকারে আক্রান্তের সংখ্যা ব্যাপক হারে ছড়িয়ে পড়েছে। আজ (২২ নভেম্বর) রোববার চকরিয়ায় মাস্ক ও স্বাস্থ্য বিধি না মানায় ১৩ জন ব্যক্তিকে ১৩ টি মামলায় ১,৯০০ টাকা অর্থদন্ড প্রদান করেন ভ্রাম্যান আদালত।

কক্সবাজার জেলা প্রশাসকের নির্দেশনা অনুযায়ী মাস্ক পরা নিশ্চিত করতে করোনা মহামারী রোধে কক্সবাজারের সকল উপজেলার ন্যায় চকরিয়া সকাল সাড়ে ৯টা  থেকে ১১ টা পর্যন্ত মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন সহকারী কমিশনার(ভূমি) ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিট্রেট মোঃ তানভীর হোসেন।

ভ্রাম্যমান আদালতের ম্যাজিষ্ট্রেট সহকারী কমিশনার (ভূমি) ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিট্রেট মোঃ তানভীর হোসেন বলেন, আমরা সকলেই জানি যে, শীতে করোনার তীব্রতা বাড়ার আশঙ্কা রয়েছে যাকে করোনার সেকেন্ড ওয়েব বলা হচ্ছে। বিগত কয়েকদিনে করোনার আক্রান্তের সংখ্যা আবার বাড়তে শুরু করেছে। সচেতনতাই পারে আমাদেরকে এ মহামারী থেকে রক্ষা করতে।

এ সময় ১৩ জন ব্যক্তিকে ১৩ টি মামলায় ১৯শত টাকা জরিমানা করার পাশাপাশি সচেতনতা সৃষ্টির লক্ষ্যে তাদের মাঝে মাস্ক বিতরণ করা হয়। সকলকে মাস্ক পরার জন্য বলা হল। এখন থেকে এ অভিযান অব্যাহত থাকবে এবং মাস্ক পরিধান না করলে শাস্তি ও জরিমানা আরো কঠোরতর হবে।

এসময় চিরিঙ্গা বক্স রোডে রাস্তার উপর পার্কিং করে যানজট তৈরি করার জন্য একটি ট্রাক এবং একটি কাভার্ডভ্যান জব্দ করা হয়

 

পাঠকের মতামত: