ঢাকা,সোমবার, ৩০ নভেম্বর ২০২০

স্বাস্থ্যবিধি মেনে চললে লকডাউন প্রয়োজন হবে না -স্বাস্থ্যমন্ত্রী

চকরিয়া নিউজ ডেস্ক :: স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, এখন করোনা সংক্রমণের হার বৃদ্ধি পাচ্ছে। এটা ভালো লক্ষণ না। আমাদের দেশে মানুষের মধ্যে করোনা নিয়ে একটা ড্যাম কেয়ার ভাব রয়েছে। এটা ঠিক না। ভ্যাকসিন না পাওয়া পর্যন্ত সবাইকে স্বাস্থ্যবিধি মেনে মাস্ক ব্যবহার করতে হবে। আমেরিকা ও ফ্রান্সে নতুন করে লকডাউন শুরু হয়েছে। আমরা সেই দিকে চেতে চাই না। জনগণ স্বাস্থ্যবিধি মেনে চললে আমাদের দেশে লকডাউন প্রয়োজন হবে না।

শুক্রবার (২০ নভেম্বর) বিকেলে মানিকগঞ্জ সদর উপজেলার গড়পাড়া শুভ্র সেন্টারে কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, করোনাকালে কিছু লোক ঘরে বসে সমালোচনা করে, তারা জনগনের পাশে দাঁড়ায় না। তাদের কাজই হলো সমালোচনা করা আর মিডিয়ার সামনে বড় বড় কথা বলা। স্বাস্থ্য মন্ত্রণালয় ভালো কাজ করছে বলেই আমাদের দেশে সুস্থ্যতার হার ৮১ ভাগ। জনসংখ্যার ঘনত্বের তুলনায় আমাদের দেশে মৃত্যুর হার অন্য যে কোন দেশের চাইতে কম। যদিও আমাদের একটি মৃত্যুও কাম্য নয়।

তিনি আরও বলেন, ভ্যাকসিন আনার ব্যাপারের আমাদের চুক্তি হয়েছে। ভ্যাকসিন বাজারজাত হওয়ার সঙ্গে সঙ্গে তা দেশে নিয়ে আসা হবে। পর্যায়ক্রমে দেশের সব মানুষকে করোনা ভ্যাকসিন দেয়া হবে।

 

পাঠকের মতামত: