ঢাকা,শনিবার, ২৪ অক্টোবর ২০২০

ঢাকা বিশ্ববিদ্যালয়কে ৩-১ গোলে হারালো চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কক্সবাজারে

মেধা-মননের বিকাশে খেলাধুলার বিকল্প নেই-এমপি কমল

এম.এ আজিজ রাসেল :: তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য সাইমুম সরওয়ার কমল এমপি বলেছেন, মেধা-মননের বিকাশে যেমন খেলাধুলার বিকল্প নেই। শিক্ষার্থীদের পড়াশোনার পাশাপাশি খেলাধুলা করতে হবে। এতে শরীর ও মন ভালো থাকে। একজন ভালো খেলোয়াড় কখনো বিপথে যেতে পারে না। তাই শিক্ষার্থীদের লেখাপড়ার পাশাপাশি নিয়মিত খেলাধুলা ও সংস্কৃতি চর্চার প্রতি যত্নবান হতে হবে। এছাড়া দেশে তরুণ প্রজন্মকে মাদক ও জঙ্গিবাদ থেকে রক্ষা করতে খেলাধুলার উন্নয়নেরও কোনো বিকল্প নেই।

মঙ্গলবার (১৩ অক্টোবর) বিকালে কক্সবাজার বীরশ্রেষ্ঠ রুহুল আমিন স্টেডিয়ামে সদর-রামু স্টুডেন্টস ফোরাম, চট্টগ্রাম বিশ^বিদ্যালয় বনাম রামু-কক্সবাজার ছাত্র পরিষদ, ঢাকা বিশ^বিদ্যালয়ের মধ্যে অনুষ্ঠিত প্রীতি ফুটবল ম্যাচের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন। তিনি আগামী বছর কক্সবাজারে আন্তঃ বিশ^বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট আয়োজন করার আশ^াস প্রদান করেন।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক জসিম উদ্দিন। এসময় উপস্থিত ছিলেন জেলা স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক রুস্তম আলী চৌধুরী, এম,এ কাদের, বাবুল হোসেন রনি ও জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ফিরোজ উদ্দিন খোকা।

এর আগে প্রীতি ফুটবল ম্যাচে সদর-রামু স্টুডেন্টস ফোরাম, চট্টগ্রাম বিশ^বিদ্যালয় ৩-১ গোলে হারায় রামু-কক্সবাজার ছাত্র পরিষদ, ঢাকা বিশ^বিদ্যালয় টিমকে।

ম্যাচের প্রথমার্ধের শুরুতেই উভয়দলের আক্রমণ পাল্টা আক্রমণে জমে উঠে। সদর-রামু স্টুডেন্টস ফোরাম, চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের ফরোয়ার্ড দিদার ২টি গোল করে দলকে ২-০ গোলে এগিয়ে নিয়ে যায়। গোল হজম করে ম্যাচে সমতা ফেরাতে আপ্রাণ চেষ্টা করে রামু-কক্সবাজার ছাত্র পরিষদ, ঢাকা বিশ^বিদ্যালয়। কিন্তু প্রতিপক্ষের রক্ষণভাগের দৃঢ়তায় তাদের সব আক্রমণ ভেস্তে যায়। নিশ্চিত ২টি গোল মিস করে রামু-কক্সবাজার ছাত্র পরিষদ, ঢাকা বিশ^বিদ্যালয়। দ্বিতীয়ার্ধে আরও জ¦লে উঠে সদর-রামু স্টুডেন্টস ফোরাম, চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের খেলোয়াড়েরা। যার অংশ হিসেবে দলের বাপ্পু রাখাইন একটি গোল করে স্কোর নিয়ে যায় ৩-০ তে। দলকে সমতায় আনতে ব্যর্থ হয় রামু-কক্সবাজার ছাত্র পরিষদ, ঢাকা বিশ^বিদ্যালয়ের ফরোয়ার্ড ও মিড ফিল্ডারেরা। শেষার্ধে রামু-কক্সবাজার ছাত্র পরিষদ, ঢাকা বিশ^বিদ্যালয়ের দিদার ১টি গোল করে দলকে ভরাডুবির হাত থেকে রক্ষা করেন।

রেফারি খেলার শেষ বাঁশি বাজালে বিজয়ের উল্লাসে মেতে উঠে সদর-রামু স্টুডেন্টস ফোরাম, চট্টগ্রাম বিশ^বিদ্যালয় শিবির।

দলের পক্ষে ২টি গোল করে ম্যাচ সেরার মুকুট অর্জন করেন সদর-রামু স্টুডেন্টস ফোরাম, চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের ফরোয়ার্ড দিদার।

 

পাঠকের মতামত: