ঢাকা,শনিবার, ২৪ অক্টোবর ২০২০

এল এ শাখায় দালালির অভিযোগে ১৩ জনকে দুদকে তলব

নিউজ ডেস্ক ::  কক্সবাজার ভূমি অধিগ্রহণ (এলএ) শাখায় দালালির অভিযোগে মহেশখালী কালারমারছড়ার ইউপি চেয়ারম্যান তারেক বিন ওসমান শরীফের ভাই নৌমান শরীফ সহ ১৩ ব্যক্তিকে তলব করেছে দুর্ণীতি দমন কমিশন (দুদক)।
এরা হলেন- এহসানুল করিম, মহিবুল্লাহ, মো. তাজউদ্দিন, মো. মামুন, জালাল উদ্দিন, নুরুল ইসলাম বাহাদুর, এডভোকেট নোমান শরীফ, মনজুর আলম, মো. নুরুল আবছার, সৈয়দ আকবর ও আবদুল মান্নান খান। দুইজনের সঠিক নাম পাওয়া যায় নি।
তাদেরকে আগামি ১১ অক্টোবর সকাল ১০টায় দুদকের চট্টগ্রাম কার্যালয়ে হাজির হয়ে নিজেদের বক্তব্য উপস্থাপন করতে হবে।
গত ৫ অক্টোবর দুর্ণীতি দমন কমিশনের চট্টগ্রাম সমন্বিত কার্যালয়ের সহকারি উপ-পরিচালক শরীফ উদ্দিন এই নোটিশ জারি করেছেন।এই ১৩ জনের বিরুদ্ধে অভিযোগ হলো, তারা কক্সবাজার এলএ শাখায় কর্মরত সার্ভেয়ার ও সংশ্লিষ্ট অন্যদের সাথে যোগসাজস করে কক্সবাজার জেলার অধিগ্রহণকৃত বিভিন্ন প্রকল্প থেকে ৯৩ লাখ ৬০ হাজার ১৫০ টাকা জমির মালিকদের কাছ থেকে ঘুষ ও দুর্ণীতির মাধ্যমে আদায় করেছেন। সেই সঙ্গে অর্থপাচারেরও (মানিলন্ডারিং) অভিযোগ তোলা হয়েছে তাদের বিরুদ্ধে।
আগামি ১১ অক্টোবর দুদক কার্যালয়ে হাজির হয়ে বক্তব্য দিতে ব্যর্থ হলে মামলা সংক্রান্ত বিষয়ে তাদের কোন বক্তব্য নেই বলে ধরে নেয়া হবে, নোটিশে উল্লেখ।দুর্ণীতি দমন কমিশন ইতোপূর্বেও ভূমি অধিগ্রহণ সংক্রান্ত দুর্ণীতিতে জড়িত থাকার অভিযোগে দুইজন সার্ভেয়ারকে গ্রেপ্তার করে। তারা বর্তমানে কারান্তরীন।

পাঠকের মতামত: