ঢাকা,সোমবার, ১৯ অক্টোবর ২০২০

প্রবারণা পূর্ণিমা উপলক্ষ্যে

 চকরিয়ায় ২৩ মন্দিরে ১১.৫০০ মে.টন চাউল বিতরণ

এম.জিয়াবুল হক, চকরিয়া ::  আসন্ন প্রবারণা পূর্ণিমা উপলক্ষ্যে চকরিয়া উপজেলা ও পৌরসভা এলাকার ২৩টি মন্দিরে সুচারুভাবে ধর্মীয় অনুষ্ঠান সম্পন্ন করার লক্ষ্যে সরকারিভাবে খাদ্য সহায়তা বরাদ্দ দেওয়া হয়েছে। মন্ত্রাণালয়ের অধীনে উপজেলার ২৩টি বৌদ্ধ মন্দিরের জন্য বরাদ্দকৃত ১১.৫০০ মেট্রিক টন জিআর চাউলে বরাদ্দপত্র আনুষ্ঠানিকভাবে মন্দির কমিটির সংশ্লিষ্টদের মাঝে বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) দুপুরে চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তার দপ্তরে মন্দির কমিটি এবং বৌদ্ধ সম্প্রদায়ের নেতৃবৃন্দের হাতে বরাদ্দপত্র তুলে দেন চকরিয়া-পেকুয়া (কক্সবাজার-১) আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম। চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ সামসুল তাবরীজ বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

অনুষ্ঠানে উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, মন্দির কমিটির সভাপতি সম্পাদক এবং বৌদ্ধ সম্প্রদায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি আলহাজ জাফর আলম এমপি বলেছেন, আওয়ামীলীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখন ক্ষমতায় থাকে তখন দেশের সকল সম্প্রদায়ের মানুষ তাদের নিজ নিজ ধর্ম শান্তিপূর্ণ এবং সুষ্ঠভাবে পালন করতে পারে।

আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিচক্ষন ও সুদক্ষ নেতৃত্বে যেমন বাংলাদেশ অগ্রগতি উন্নয়নে এগিয়ে যাচ্ছে, তেমনি তাঁর উদার রাজনীতির কল্যাণে অন্য সম্প্রদায়ের সবধরণের উৎসব বাঙ্গালীর প্রাণের উৎসবে পরিণত হয়েছে। আমাদেরকে এই অব্যাহত রাখতে হবে। চকরিয়া-পেকুয়া উপজেলার প্রতিটি জনপদে ধর্মবর্ণ নির্বিশেষে সবার মাঝে সম্প্রীতির মেলবন্ধন অটুট রাখতে হবে।##

 

পাঠকের মতামত: