ঢাকা,শনিবার, ২৪ অক্টোবর ২০২০

অল্প বৃষ্টিতেই তলিয়ে গেলো পেকুয়া বাজার

পেকুয়া প্রতিনিধি ::  বর্ষা মৌসুমের শেষ পর্যায়ের অল্প বৃষ্টিতেই তলিয়ে গেলো জেলার পেকুয়া উপজেলার প্রধান বাণিজ্যিক কেন্দ্র আলহাজ্ব কবির আহমদ চৌধুরী বাজার। গত রবিবার (২০ সেপ্টেম্বর) বিকেলের দিকে সরেজমিনে দেখা যায় পেকুয়া বাজারস্থ পান বাজার রোড, ভূমি অফিস সংলগ্ন রোড ও মাছ বাজারের অভ্যন্তরীণ রোডে জলাবদ্ধতার কারণে দুর্ভোগে পড়ে ব্যবসায়ী ও বাজারে সওদা করতে আসা জনসাধারণ। বর্জ্য ব্যবস্থাপনা ও পানি নিষ্কাশনের জন্য ড্রেনেজ ব্যবস্থা না থাকার কারণে অল্প বৃষ্টিতে জলাবদ্ধতা সৃষ্টি হয় বলে মনে করেন পেকুয়া বাজারের ব্যবসায়ীরা। তাছাড়া যত্রতত্র ময়লা আবর্জনা ফেলার কারণে পানি নিষ্কাশনের ক্ষেত্রে প্রতিবন্ধকতাকেও জলাবদ্ধতার কারণ হিসেবে দেখছেন স্থানীয় সচেতন মহল।
পথচারী আবুল কালাম বলেন, দুপুর ১২টার দিকে নিত্য প্রয়োজনীয় পণ্য কিনতে বাজারে আসি।
তখন বাজারের কিছু রাস্তায় কাদা থাকলেও পানি ছিলোনা। কিছুক্ষণ আগে অল্প বৃষ্টিতেই গুরুত্বপূর্ণ রাস্তাগুলোতে হাটু সমান পানি। এ এক বিরক্তিকর পরিবেশ। পেকুয়া বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি মিনহাজুল ইসলাম বলেন, জলাবদ্ধতা নিরসনে ইতোমধ্যে উপজেলা পরিষদের মাধ্যমে পান বাজার রোড ও তৎসংলগ্ন রাস্তার সংস্কারকাজের পাশাপাশি ড্রেনেজ ব্যবস্থার জন্য বরাদ্ধ দেওয়া হয়েছে। শীঘ্রই সংস্কারকাজ শুরু হবে বলে আমরা আশা করছি।
এ ব্যাপারে পেকুয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর আলম বলেন, পেকুয়া বাজারের জলাবদ্ধতা ও পান বাজার রোডের নাজুক অবস্থা সম্পর্কে উপজেলা পরিষদ অবগত। পান বাজার রোড সংস্কারকাজ শুরু হলে বর্জ্য ব্যবস্থাপনা ও ড্রেনেজ ব্যবস্থার কাজও হবে।

পাঠকের মতামত: