ঢাকা,রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০

তারা ভিড়ের পকেটমার যানবাহনে

মোবাইল-মানিব্যাগ ধাক্কা দিয়েই হাতিয়ে নেয়

নিউজ ডেস্ক :: কোথাও মানুষের ভিড় দেখলে সেই স্থানকেই বেছে নিয়ে টার্গেট হওয়া ব্যক্তির সঙ্গে ধাক্কা দিয়ে পকেট থেকে কৌশলে বের করে ফেলে মোবাইল ফোন, মানিব্যাগ।

এমন একটি ছিনতাইকারী চক্রের দুই সদস্যকে গ্রেফতার করেছে কোতোয়ালী থানা পুলিশ।
তাদের গ্রেফতার করা হয় নতুন রেল স্টেশনের সামনে থেকে। বাংলানিউজ

নগরীর জনবহুল এলাকা নিউমার্কেট ও রেয়াজউদ্দিন বাজারে সন্ধ্যায় ভিড় থাকে পথচারী ও কেনাকাটা করতে আসা মানুষের।

আর এ সুযোগকে কাজে লাগিয়ে পকেট থেকে মোবাইল ফোন, মানিব্যাগ, টাকা ছিনিয়ে নেয় চক্রটি।
গ্রেফতার দুই ছিনতাইকারী হলো কর্ণফুলী থানাধীন ৪ নম্বর ওয়ার্ড খোয়াজনগর এলাকার মো. বেলালের ছেলে মো. রুবেল (২২) ও ৮ নম্বর ওয়ার্ড ইছানগর এলাকার জহুর আহমদের ছেলে মো. জাবেদ (২৪)।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন বলেন, “নতুন রেল স্টেশনের সামনে থেকে দুই ছিনতাইকারীকে গ্রেফতার করা হয়েছে। তাদের কাছ থেকে ছিনতাই হওয়া মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে।”

কোতোয়ালী থানার উপ-পরিদর্শক (এসআই) মোমিনুল হাসান বলেন, “গ্রেফতার দুই ছিনতাইকারী একটি চক্রের সদস্য। তারা নানা কৌশলে মানুষের কাছ থেকে জিনিসপত্র ছিনিয়ে নেয়। কোথাও মানুষের ভিড় দেখলে সেখানেই টার্গেট করে তারা। পরে টার্গেট হওয়া ব্যক্তির সঙ্গে ধাক্কা লাগিয়ে পকেট থেকে কৌশলে বের করে ফেলে মোবাইল ফোন, মানিব্যাগ। বিশেষ করে নিউমার্কেট ও রেয়াজউদ্দিন বাজার এলাকায় তারা ছিনতাইয়ের সঙ্গে জড়িত।”

ওসি মহসীন বলেন, “দুই ছিনতাইকারীকে সন্দেহজনক ঘোরাঘুরির সময় আটক করা হয়। এ সময় তাদের কাছে মোবাইল ফোন পাওয়া যায়। জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে সেটি ছিনতাই করা মোবাইল ফোন বলে জানতে পারি। পরে মোবাইল ফোনের মালিককে শনাক্ত করে ডেকে আনলে তার কাছ থেকে ছিনতাই করেছে বলে নিশ্চিত হই। মোবাইল ফোনের মালিককে সেটি বুঝিয়ে দেওয়া হয়েছে।”

পাঠকের মতামত: