ঢাকা,মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪

কক্সবাজার শিল্পী গোষ্ঠির জমকালো আয়োজনে পহেলা বৈশাখ উদযাপন

zzzzপ্রেস বিজ্ঞপ্তি ::

জমকালো আয়োজনে পহেলা বৈশাখ উদযাপন করেছে কক্সবাজার শিল্পী গোষ্ঠি। সাংস্কৃতিক জোটের অর্ন্তভুক্ত এই সংগঠন ১৩ এপ্রিল বিকেলে কক্সবাজার পাবলিক লাইব্রেরির শহীদ দৌলত ময়দানে আয়োজিত বাংলা সনের ১৪২২ বর্ষ বিদায় অনুষ্ঠানে গান পরিবেশন করেন। পরে রাত ৯ টার দিকে শিল্পী গোষ্ঠির অস্থায়ী কার্যালয়ে সংগঠনের কর্মকর্তা, সদস্য ও শিক্ষার্থীদের সৌজন্যে প্রীতিভোজ ও আলোচনা সভার আয়োজন করা হয়। সংগঠনের সিনিয়র সহ- সভাপতি শাহিন মো: জিসানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপদেষ্টা মেহাম্মদ ইউসুফ। বিশেষ অতিথি ছিলেন উপদেষ্টা শওকত ইসলাম মামুন, এম জসিম উদ্দীন ও সকালের কক্সবাজার পত্রিকার জৈষ্ঠ্য প্রতিবেদক নুরুল আজিম নিহাদ। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মোহাম্মদ নাছির উদ্দীন, সহ-সভাপতি নির্মল বড়–য়া, যুগ্ন সাধারণ সম্পাদক সাংবাদিক সাইফুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মো শফিকুর রহমান, সহ-সাধারণ সম্পাদক সজল দাশ, অর্থ সম্পাদক শফিউল আলম, প্রচার ও প্রকাশনা সম্পাদক সুভাষ কান্তি ঘোষ, মহিলা সম্পাদিকা ইয়াসমিন আক্তার ,সমাজকল্যান সম্পাদিকা আজিজুন নাহার, সাংস্কৃতিক সম্পাদিকা রাইসা, দপ্তর সম্পাদক মো মনু, কার্যনিবাহী সদস্য, বেবি আক্তার, হামিদা আক্তার ও ফরিদা ইয়াসমিন, শিক্ষার্থী মিম প্রমুখ।

১৪ এপ্রিল সকাল ৮ টায় র‌্যালী শুরু করে কক্সবাজার শহর প্রদক্ষিন করে জেলা পরিষদ মাঠে শেষ হয়। পরে জেলা পরিষদের উদ্যোগে পরিষদ চত্ত্বরে আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠানে শিল্পী গোষ্ঠির শিল্পীরা গানে গানে নতুন বছরকে বরণ করে নেন। ঝাঁকজমক পূর্ণ অনুষ্ঠানে মনোমুগ্ধকর গান পরিবেশন করেন সংগঠনের শিক্ষার্থী ও কণ্ঠশিল্পী রাইসা, মিম, দিপা, জয়া, আয়েশা, মুন্নি, এ্যামি, মিনা, ইন্নি, তানজিলা, সাদিকা, আসমা, রাহি, রেখা ও মেহের।

এসময় অনুষ্ঠানে উপভোগ করেন জেলা পরিষদের প্রশাসক মোস্তাক আহমদ চৌধুরী, জেলা পরিষদের প্রধান নির্বাহী, প্রকৌশলী, জাতীয় মহিলা সংস্থার কক্সবাজারের চেয়ারম্যান কানিজ ফাতেমা আহমদ, মহিলা আওয়ামীলীগ নেতৃবৃন্দসহ নানা শ্রেণির পেশার দর্শক।

পাঠকের মতামত: