ঢাকা,রোববার, ২৪ জানুয়ারী ২০২১

চকরিয়া জমজম হাসপাতালের এমডি গোলাম কবির করোনা পজেটিভ সনাক্ত

এম.জিয়াবুল হক, চকরিয়া ::  চকরিয়া উপজেলার বেসরকারি চিকিৎসা প্রতিষ্ঠান জমজম হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক মো.গোলাম কবির করোনা আক্রান্ত হয়েছেন। সোমবার গত ৯ আগস্ট কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাব থেকে প্রাপ্ত স্যাম্পল ট্রেস্টে করোনা পজেটিভ সনাক্ত হয়েছে। হাসপাতালে আগত সবধরণের রোগীদের সুচিকিৎসা নিশ্চিতে তিনি করোনাকালীন সময়ে চিকিৎসক-নার্স সবাইকে নিয়ে কাজ করছিলেন। ওইসময় অসাবধানবশত: কারো সংস্পর্শে গিয়ে নিজেই করোনা আক্রান্ত হয়েছেন বলে সোমবার রাতে বিষয়টি নিশ্চিত করেছেন হাসপাতালের এমডি গোলাম কবির।

জমজম হাসপাতালের পরিচালক রিয়াজ মোহাম্মদ রফিক ছিদ্দিকী বলেন, ২০২০ সালের মার্চ থেকে শুরু হওয়া করোনা দুর্যোগে দেশের প্রায় সকল প্রাইভেট হাসপাতালে যখন নানা অজুহাতে একযোগে চিকিৎসাসেবা বন্ধ হয়ে যায়। এই কঠিন মুহূর্তে জমজম হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক মো. গোলাম কবির হাসপাতালের বিশেষজ্ঞ ডাক্তার ও সকল নার্স কর্মকর্তাদের নিয়ে যৌথসভা করে অত‍্যন্ত সাহসিকতার সাথে কোভিট-ননকোভিট সকল রোগের চিকিৎসা দেওয়ার জন্য কঠিন সিদ্ধান্ত ঘোষণা করেন।

তিনি বলেন, মার্চ মাসের শেষ সপ্তাহ হতে চলতি আগস্ট পর্যন্ত তিনি জমজম হাসপাতালের ডাক্তারসহ সকলের সহযোগিতায় সব ধরনের কোভিট-ননকোভিট রোগীর চিকিৎসা দেওয়া অব্যাহত রেখেছেন। আমাদের ধারণা, হাসপাতালের চিকিৎসা সেবার সার্বিক ব্যবস্থাপনা ও পরিচালনা করতে গিয়ে তিনি নিজেই করোনায় আক্রান্ত হয়েছেন। আমরা জমজম পরিবারের পক্ষথেকে তার সুস্থতা কামনা করছি।

জমজম হাসপাতালের এমডি গোলাম কবির বলেন, বর্তমানে তিনি হোম আইসোলেশনে আছেন। সেখান থেকে চিকিৎসা নিচ্ছেন। আমি সুস্থ হয়ে আবারও কর্মক্ষেত্রে ফিরে চকরিয়াবাসীর সেবায় নিজেকে নিয়োজিত করবো ইনশাল্লাহ। সেইজন্য তিনি সম্মানিত শুভাকাংকী, বন্ধু-বান্ধব, আত্নীয়-স্বজন,দেশ-বিদেশে অবস্থানরত সকলের প্রতি বিনীত অনুরোধ জানিয়ে সকলস্তরের নাগরিকের কাছে দোয়া চেয়েছেন। একইসঙ্গে তিনি কাউকে মনে কস্ট দিয়ে থাকলে তাঁর জন্য ক্ষমাও চেয়েছেন।

পাঠকের মতামত: